• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

অধিনায়ক ও স্কোয়াড ঘোষণার দিন আবারো পেছাল


ক্রীড়া ডেস্ক আগস্ট ৮, ২০২৩, ০৪:৪৫ পিএম
অধিনায়ক ও স্কোয়াড ঘোষণার দিন আবারো পেছাল

ঢাকা: বিসিবির জরুরি বোর্ড সভায়ও চূড়ান্ত হল না বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক ও এশিয়া কাপের স্কোয়াড। অথচ আজই ঘোষণা হওয়ার কথা ছিল। কিন্তু মিরপুরে সাড়ে চারটার দিকে প্রেস কনফারেন্সে এসে ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জালাল ইউনুস জানালেন, অধিনায়ক এখনো চূড়ান্ত হয়নি। অনেকে বিদেশে আছেন। আগে আসুক তারপর আলোচনা করে সিদ্ধান্ত নিব।   

অধিনায়কের নাম আর এশিয়া কাপের স্কোয়াড কবে ঘোষণা হবে? এমন প্রশ্নের জবাবে জালালের জবাব, আগামী দুই তিন দিনের মধ্যে বাংলাদেশের পরবর্তী অধিনায়কের নাম ঘোষণা করা হবে। আর এশিয়া কাপের জন্য ২০-২২ জনের স্কোয়াড ঘোষণা করা হবে।

এদিকে বোর্ডের একটি বিশ্বস্ত সূত্র নিশ্চিত করেছেন, ইতোমধ্যেই সাকিবের কাছে আনুষ্ঠানিক প্রস্তাব পাঠানোর প্রক্রিয়া শুরু করেছে বিসিবি। বর্তমানে শ্রীলঙ্কায় রয়েছেন বাঁ-হাতি এই ব্যাটার। সেখানে লঙ্কা প্রিমিয়ার লিগে খেলছেন তিনি। 

বোর্ডের সেই সূত্র বলেন, ‘বোর্ড সভাপতি নিজে বিষয়টি দেখছেন। ওর কাছে দুএকদিনের ভেতর চূড়ান্ত প্রস্তাব পাঠানো হবে তার কাছে। আমরা ওর সিদ্ধান্ত মেনে নিয়েছি। দীর্ঘমেয়াদেই ওকে আমরা দলের দায়িত্ব দেব। এর ভেতর লিটনও নিজেকে প্রস্তুত করে ফেলতে পারবে। আপাতত আমাদের পরিকল্পনা রয়েছে অন্তত দুই বছরের জন্য তাকে অধিনায়ক করা।’

যদি এমনটি হয়, তাহলে অন্তত ২০২৫ সাল পর্যন্ত ওয়ানডে দলের দায়িত্ব পেতে যাচ্ছেন বাঁহাতি এই অলরাউন্ডার। সাকিব ২০২৫ পর্যন্ত দলকে সামলালে মাঝের এই সময়টাতে লিটন নিজেকে প্রস্তুত করে নিতে পারবেন ২০২৭ বিশ্বকাপের জন্য। যে কারণে সব দিক বিবেচনা করেই সাকিবের হাতে ওয়ানডে দলের দায়িত্ব তুলে দিতে যাচ্ছে বোর্ড।

এআর

Wordbridge School
Link copied!