• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আকাশছোঁয়া বেতনে সৌদিতে যাচ্ছেন নেইমার


ক্রীড়া ডেস্ক আগস্ট ১৪, ২০২৩, ০২:৩৫ পিএম
আকাশছোঁয়া বেতনে সৌদিতে যাচ্ছেন নেইমার

ঢাকা: সব গুঞ্জন আর আলোচনা শেষে অবশেষে সৌদি আরবের ক্লাবেই যোগ দিচ্ছেন ব্রাজিল তারকা নেইমার। আল হিলালের সঙ্গে এরই মধ্যে দুই বছরের চুক্তিও স্বাক্ষর করেছেন এ স্ট্রাইকার। বিষয়টি নিশ্চিত করেছে ফ্রান্সের বিখ্যাত দৈনিক এল ইকুইপে।

ফ্রান্সের পত্রিকাটি জানিয়েছে বছর প্রতি নেইমারের পারিশ্রমিক হবে ১৬০ মিলিয়ন ইউরো (প্রায় ১ হাজার ৯২৭ কোটি টাকা)। দুই বছরে অঙ্কটা দাঁড়াচ্ছে ৩১০ মিলিয়ন ইউরো।

জানা গেছে, নেইমারকে বিক্রির ব্যাপারে এরই মধ্যে আল হিলালের প্রস্তাব গ্রহণ করে নিয়েছে পিএসজি। সৌদি ক্লাবে যাওয়ার ব্যাপারে সবুজ সঙ্কেতও দিয়েছেন নেইমার। সুতরাং, খুব শিগগিরই সৌদি প্রো লিগে নেইমারকে খেলতে দেখলে অবাক হওয়ার কিছু থাকবে না।

আল হিলাল ক্লাবও শেষ পর্যন্ত বড় কোনো ফুটবলারকে দলে নিতে সক্ষম হচ্ছে। প্রথমে তারা চেষ্টা করেছিলো লিওনেল মেসির ব্যাপারে। বছর প্রতি ৩০০ মিলিয়ন ইউরোর প্রস্তাব দিয়েছিলো তাকে। দুই বছরের চুক্তির বিষয়ে আল হিলালের সঙ্গে প্রায় একমতও হয়ে গিয়েছিলেন মেসি। তবে শেষ মুহূর্তে মত পরিবর্তন করে তিনি যোগ দেন যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মিয়ামিতে।

এরপর আল হিলাল চেষ্টা করে কিলিয়ান এমবাপ্পেকে দলে নিতে। পিএসজি রাজিও ছিল তাকে বিক্রি করার ব্যাপারে। কিন্তু এমবাপ্পে যেতে রাজি হননি। তিনি আল হিলাল কর্মকর্তাদের সঙ্গে দেখাই করেননি। শেষ পর্যন্ত নেইমারের দিকে হাত বাড়িয়ে সফল হলো আল হিলাল। ব্রাজিলিয়ান এই তারকাকে দলে নিয়ে এবার নিজেদের লিগে শক্তিশালী একটা অবস্থানে পৌঁছাতে পেরেছে আল হিলাল।

উল্লেখ্য, ২০১৭ সালে বার্সেলোনা থেকে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে পিএসজিতে যোগ দেন নেইমার। সে থেকে ট্রান্সফার মার্কেটে এখনও পর্যন্ত নেইমারই সবচেয়ে দামি খেলোয়াড়।  

এআর

Wordbridge School
Link copied!