• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

মেসির সঙ্গে দ্বৈরথের সমাপ্তি ঘোষণা রোনালদোর


ক্রীড়া ডেস্ক সেপ্টেম্বর ৭, ২০২৩, ০১:৩৬ পিএম
মেসির সঙ্গে দ্বৈরথের সমাপ্তি ঘোষণা রোনালদোর

ঢাকা : ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ হয়েছে বুধবার রাতে। যেখানে জায়গা হয়নি পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদোর। এমন ঘটনা গত ২০ বছরের মধ্যে এবারই প্রথম। তবে দীর্ঘকাল ধরে তার চিরপ্রতিদ্বন্দ্বী হিসেবে বিবেচিত লিওনেল মেসি ঠিকই তালিকায় ঠাঁই করে নিয়েছেন। দেশকে বিশ্বকাপ জেতানোয় আর্জেন্টিনা অধিনায়ক এ স্বীকৃতি পাওয়ার অন্যতম সেরা দাবিদারও বলা চলে।

কিন্তু রোনালদো কি চিরপ্রতিদ্বন্দ্বী মেসির চেয়ে পিছিয়ে পড়লেন অনেকটাই। ‘সিআর সেভেন’ নামে পরিচিত এ তারকা মেসির সঙ্গে নিজের এই দ্বৈরথ নিয়ে নতুন করে কথা বললেন। বলা চলে এ দ্বৈরথের এক রকম সমাপ্তিই ঘোষণা করে দিলেন তিনি। রোনালদো পরিষ্কারভাবে বলেছেন, মেসির সঙ্গে তার প্রতিদ্বন্দ্বিতা শেষ হয়ে গেছে।

স্লোভাকিয়া ও লাক্সেমবার্গের বিপক্ষে ইউরো বাছাইয়ের ম্যাচের আগে সংবাদ সম্মেলনে কথা বলেন রোনালদো। এ সময় মেসির সঙ্গে তার প্রতিদ্বন্দ্বিতা নিয়ে বলেন, ‘সবচেয়ে বড় বিষয় হচ্ছে পুরো বিশ্বে আমরা সম্মান পেয়ে থাকি। সে তার পথ তৈরি করেছে, আমি আমার পথে হেঁটেছি। আমি যা দেখছি, সে অনেক ভালো করছে।’

এরপরই রোনালদো বলে দিলেন, ‘(দুজনের) ভালো খেলার ধারা অব্যাহত আছে। কিন্তু প্রতিদ্বন্দ্বিতা শেষ হয়ে গেছে।’

একটা সময় মেসি ও রোনালদো দুজনই খেলতেন স্প্যানিশ লিগে। সেখানে তাদের দ্বৈরথ জমত খুব। চ্যাম্পিয়নস লিগের মঞ্চ তো আছেই। তবে দুই মহাতারকা এখন ভিন্ন দুই মহাদেশে ফুটবলের নীড় গড়েছেন।

রোনালদো সৌদি প্রো লিগের দল আল আনরে, মেসি খেলছেন যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারের দল ইন্টার মায়ামিতে। এখন বিশ্বকাপ বা ক্লাব বিশ্বকাপ ছাড়া তাদের মুখোমুখি লড়াই দেখার সুযোগ নেই দর্শকদের।

রোনালদো বলছেন, ‘১৫ বছর ধরে আমরা সেরার মঞ্চ ভাগাভাগি করেছি এবং এর সমাপ্তি হয়েছে। আমি তাকে বন্ধু বলব না, তবে পেশাদার সহকর্মী এবং আমরা একে অপরকে সম্মান করি।’

এই যে এতদিনের দ্বৈরথ, সেটা উপভোগ্য ছিল বলেই মন্তব্য রোনালদোর।

এমটিআই

 

 

Wordbridge School
Link copied!