• ঢাকা
  • মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ফরহাদ নৈপুন্যে প্রাইম দোলেশ্বরের নাটকীয় জয়


ক্রীড়া প্রতিবেদক মার্চ ২৪, ২০১৮, ০৮:০২ পিএম
ফরহাদ নৈপুন্যে প্রাইম দোলেশ্বরের নাটকীয় জয়

ফাইল ছবি

ঢাকা: অধিনায়ক ফরহাদ রেজার অলরাউন্ড নৈপুন্যে ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের সুপার সিক্সে শ্বাসরুদ্ধকর এক নাটকীয় জয় পেয়েছে প্রাইম দোলেশ্বর স্পোটিং ক্লাব। খেলাঘর সমাজ কল্যান সমিতিকে ৩ উইকেটে হারিয়ে শুভ সূচনা করেছে দোলেশ্বর। এই জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো তারা।

জয়ের জন্য ২৫৯ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৭২ রানে সপ্তম উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে পড়ে প্রাইম দোলেশ্বর। কিন্তু আট নম্বরে ব্যাট হাতে নেমে মাত্র ৩৭ বলে অপরাজিত ৬৮ রান করে প্রাইম দোলেশ্বরকে ৩ উইকেটের জয় এনে দেন ফরহাদ। তার নান্দনিক ইনিংসে ২টি চার ও ৭টি ছক্কার মার ছিলো। ব্যাটিংয়ের পর বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন ফরহাদ।

শনিবার (২৪ মার্চ) নারায়ণগঞ্জের ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় প্রাইম দোলেশ্বর। ব্যাটিং-এ নেমে ওপেনার রবিউল ইসলাম রবির ৬২, ভারতের অশোক মেনেরিয়ার ৫৪ ও অমিত মজুমদারের ৫০ রানের সাথে মাহিদুল ইসলাম অঙ্কনের ২৪ ও শেষদিকে মনিউল ইসলামের অপরাজিত ২১ রানের সুবাদে ৫০ ওভারে ৮ উইকেটে ২৫৮ রানের লড়াকু সংগ্রহ পায় খেলাঘর। প্রাইম দোলেশ্বরের পক্ষে ৪৫ রানে সর্বোচ্চ ৫ উইকেট শিকার করেন বাঁ-হাতি স্পিনার আরাফাত সানি।

জয়ের জন্য ২৫৯ রানের লক্ষ্যে নিজেদের ইনিংস শুরু করে উপরের সারির সাত ব্যাটসম্যারা বড় ইনিংস খেলতে ব্যর্থ হওয়ায় ম্যাচ থেকে অনেকটা ছিটকে পড়ে প্রাইম দোলেশ্বর। কারন ৩৯ দশমিক ২ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৭২ রান তুলতে পারে তারা। এরপর অষ্টম উইকেটে শাহানুর রহমানের সাথে জুটি বাঁধেন ফরহাদ।

খেলাঘরের বোলারদের বিপক্ষে জ্বলে উঠে শাহানুরের সাথে মাত্র ৫৩ বলে ৮৭ রান যোগ করেন ফরহাদ। ফলে ১১ বল বাকী রেখেই জয়ের স্বাদ নেয় প্রাইম দোলেশ্বর। ফরহাদ ৬৮ ও শাহানুর ১৯ রানে অপরাজিত থাকেন।

লিগ পর্বে ১১ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে টেবিলের চতুর্থ স্থানে থেকে সুপার সিক্স পর্ব শুরু করে প্রাইম দোলেশ্বর। এই জয়ে ১৫ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে উঠে এলো তারা। লিগ পর্বে ১৪ পয়েন্ট নিয়ে টেবিলের তৃতীয় স্থানে থাকা খেলাঘর টেবিলের পঞ্চম স্থানে নেমে গেল।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!