• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

তবুও তিতেকে চান নেইমার


ক্রীড়া ডেস্ক জুলাই ২১, ২০১৮, ০৪:৪০ পিএম
তবুও তিতেকে চান নেইমার

ঢাকা: ব্রাজিলিয়ান কোচ তিতের সমর্থনে এগিয়ে এসেছেন দলের সুপারস্টার নেইমার। বিশ্বকাপের ব্যর্থতা সত্বেও তিনি তিতেকে জাতীয় দলে থেকে যাবার অনুরোধ জানিয়েছেন।
রাশিয়া বিশ্বকাপের আগে তিতের ব্রাজিল দলটি ছিল টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দল। কিন্তু কোয়ার্টার ফাইনালে বেলজিয়ামের কাছে ২-১ গোলে পরাজিত হয়ে বিদায় নিতে হয় সেলসাওদের। পরবর্তীতে বেলজিয়াম ইংল্যান্ডকে হারিয়ে তৃতীয় স্থান দখল করে।

কাজানে রবার্তো মার্টিনেজের দলের কাছে পরাজিত হয়ে অনেকটাই ভেঙ্গে পড়ে তারকা নির্ভর ব্রাজিল। কিন্তু মাঠের পারফরমেন্সে সবচেয়ে বেশী সমালোচিত হয়েছেন দলের মূল তারকা নেইমার। শেষ ১৬’তে মেক্সিকোর বিপক্ষেই তিনি শুধুমাত্র নিজের সেরা খেলা উপহার দিয়েছেন।

রাশিয়া বিশ্বকাপের ব্যর্থতায় পুরো দলের সাথে সাথে বিশেষ করে নেইমারের ব্যর্থতাও সামনে উঠে এসেছে। পিএসজির এই তারকা অবশ্য ব্রাজিলের কোচ তিতের সমর্থনই করেছেন। বিশেষ করে ২০১৪ সালে ঘরের মাঠে জার্মানদের কাছে ৭-১ গোলে বিধ্বস্ত হবার পর থেকে নিজেদের নতুন করে গুছিয়ে তিতের অধীনে রাশিয়ায় আবারো ঘুড়ে দাঁড়িয়েছে ব্রাজিল।

নেইমার বলেছেন, ‘তিতে দারুন কাজ করেছেন। একটি শক্তিশালী দল গঠনে তার ভূমিকা ছিল সর্বাগ্রে। আশা করছি সে দলের সাথে থাকবে। আমরা জানতাম আমাদের দলের ক্ষমতা কি ও আমাদের লক্ষ্য কি। রাশিয়ায় আমরা অনেক অভিজ্ঞতা অর্জন করেছি। আমার দু:খটা অনেক বেশী। এটা আমার ক্যারিয়ারে অনেক বড় একটি ব্যর্থতা। কিন্তু এসবই এখন অতীত, আমি এখন ভবিষ্যত নিয়ে চিন্তা করছি।’

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!