• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

বিশ্বকাপে যাওয়ার আগে শাস্ত্রীর কন্ঠে বাংলাদেশের প্রশংসা


ক্রীড়া ডেস্ক মে ২২, ২০১৯, ০৭:১৩ পিএম
বিশ্বকাপে যাওয়ার আগে শাস্ত্রীর কন্ঠে বাংলাদেশের প্রশংসা

ছবি সংগৃহীত

ঢাকা: আইপিএল শেষ করে ভারতীয় ক্রিকেটাররা যে যার মতো কয়েকদিন ছুটি কাটিয়ে মঙ্গলবার ইংল্যান্ডের উদ্দেশে দেশ ছেড়েছে। বিরাট কোহলির এই দলের ওপর বাড়তি চাপ রয়েছে। কারণ ক্রিকেট বিশেষজ্ঞরা এবারের বিশ্বকাপ জয়ের অন্যতম দাবীদার মনে করছেন ভারতকে। তাই প্রত্যাশার ব্যাপক চাপ নিয়ে মাঠে নামতে হবে কোহলিদের।

কোচ রবি শাস্ত্রীও সবাইকে বাস্তবতা মনে করিয়ে দিয়েছেন। দলগুলোর মান বিবেচনা করে তাঁর কাছে মনে হচ্ছে এটাই হবে সবচেয়ে চ্যালেঞ্জিং বিশ্বকাপ। আর এই প্রসঙ্গে বলতে গিয়ে শাস্ত্রী বাংলাদেশ-আফগানিস্তানের প্রশংসাই করলেন।

দেশ ছাড়ার আগে অধিনায়ক বিরাট কোহলিকে নিয়ে সংবাদ সম্মেলন করেন শাস্ত্রী। সেখানে তাঁকে নানা প্রশ্ন করা হয়। কোনও সন্দেহ নেই ফেবারিট তকমা নিয়ে বিশ্বকাপে যাচ্ছে ভারত। মূল লক্ষ্যই হচ্ছে শিরোপাজয়। তবে তা অর্জন করাটা কতটা কঠিন সেটা বোঝাতে গিয়ে শাস্ত্রী বলে গেলেন, ‘ভীষণ চ্যালেঞ্জিং হবে। ২০১৪ থেকে ২০১৯-এ তাকালেই বুঝতে পারবেন। দলগুলোর মাঝে ব্যবধান কমে এসেছে। বাংলাদেশ ও আফগানিস্তানের কথাই ধরুন, ২০১৪ সালে তারা কোথায় ছিল আর আজ কোথায়-তাই খুব কঠিন প্রতিদ্বন্দ্বিতাই হবে।’

আয়ারল্যান্ডের কণ্ডিশনে ত্রিদেশীয় সিরিজ জয়ের পর থেকেই বাংলাদেশকে নিয়ে বেশ আলোচনা হচ্ছে। এর আগে কিন্তু তেমনটা হয়নি। সাম্প্রতিক পরিসংখ্যানেও বাংলাদেশ অনেক বড় দলের চেয়েও এগিয়ে। ২০১৮ সালের জানুয়ারি থেকে ২০১৯ সালের ২০ মে পর্যন্ত ওয়ানডেতে ম্যাচ জয়ে বাংলাদেশ তৃতীয়। দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া, পাকিস্তান, নিউজিল্যান্ডের মতো দলের অবস্থান বাংলাদেশের পরে। বাংলাদেশ এ সময় ২৭ ম্যাচে পেয়েছে ১৭ জয়।

সোনালীনিউজ/আরআইবি/জেডআই

Wordbridge School
Link copied!