• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১

৮ উইকেট নিয়ে ‘অখ্যাত’ রুয়েলের রেকর্ড


ক্রীড়া ডেস্ক নভেম্বর ১৬, ২০১৯, ০৬:১৯ পিএম
৮ উইকেট নিয়ে ‘অখ্যাত’ রুয়েলের রেকর্ড

ঢাকা: বগুড়ার শহীদ চাঁন্দু স্টেডিয়ামে রেকর্ড গড়েছেন সিলেট বিভাগের অখ্যাত রুয়েল মিয়া। সিলেটের এই অনভিজ্ঞ পেসারের তোপে শেষ হয়েছে চট্টগ্রাম বিভাগ। ক্যারিয়ারের মাত্র তৃতীয় প্রথম শ্রেণির ম্যাচ খেলতে নামা এই বাঁহাতি বোলার প্রথম স্পেলে ২ উইকেট নেওয়ার পর দ্বিতীয় স্পেলে ফিরে শিকার করেছেন ৬ উইকেট।

শনিবার (১৬ নভেম্বর) জাতীয় ক্রিকেট লিগের ষষ্ঠ রাউন্ডের প্রথম দিনে রেকর্ড গড়েছেন রুয়েল। প্রথম শ্রেণিতে নিজের আগের দুই ম্যাচে মাত্র এক উইকেট পাওয়া এই তরুণ এদিন বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ১৪.১ ওভারে ২৬ রানে ৮ উইকেট নিয়েছেন। তার নৈপুণ্যে দ্বিতীয় স্তরের ম্যাচে সিলেটের বিপক্ষে টস হেরে ব্যাটিংয়ে নেমে প্রথম ইনিংসে চট্টগ্রাম ৩৫.১ ওভারে গুটিয়ে গেছে মোটে ১০৬ রানে।

রুয়েল ভেঙেছেন তালহা জুবায়েরের রেকর্ড। সাত বছর আগে ২০১২ সালে এই ডানহাতি পেসারও নিয়েছিলেন ৮ উইকেট, তবে খরচ করেছিলেন ৩৫ রান। ঢাকা মহানগরের হয়ে রংপুর বিভাগের বিপক্ষে রেকর্ড গড়েছিলেন তিনি। ম্যাচের চতুর্থ ওভারে ওপেনার পিনাক ঘোষকে আউট করে উইকেট উৎসবের শুরু করেন রুয়েল। পরের ওভারে বোল্ড করে ফেরান আলভি হককে। ৮ ওভারের প্রথম স্পেলে ২ মেডেনসহ ১৫ রান দেন তিনি।

ইনিংসের ২৪তম ওভারে আবার আক্রমণে ফেরানো হয় রুয়েলকে। এবারে তিনি রুদ্রমূর্তি ধারণ করেন। দ্বিতীয় স্পেলের দ্বিতীয় ওভারে ফেরান ২১ রান করা তাসামুল হককে। এরপর মধ্যাহ্ন বিরতিতে যায় দুদল। বিরতির পর ফিরে এসে উইকেট তুলে নেওয়ার ধারা বজায় রাখেন রুয়েল। এক ওভারেই তুলে নেন সাজ্জাদুল হক ও মাসুম খানের উইকেট। পরের ওভারে আবারও জোড়া আঘাত করেন তিনি। টানা দুই বলে ফেরান ইরফান হোসেন ও রনি চৌধুরীকে। এরপর শাখাওয়াত হোসেনকে বোল্ড করে রুয়েল অল্প রানে গুটিয়ে দেন চট্টগ্রামকে। বিধ্বংসী দ্বিতীয় স্পেলে ৬.১ ওভারে ২ মেডেনসহ ১১ রান দিয়ে ৬ উইকেট দখল করেন তিনি।

সোনালীনিউজ/আরআইবি/এমএএইচ

Wordbridge School
Link copied!