• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

এমবাপ্পেকে নিয়ে রিয়ালকে কী পরামর্শ দিয়েছিলেন ম্যারাডোনা?


ক্রীড়া ডেস্ক ডিসেম্বর ১৬, ২০১৭, ০৮:০৭ পিএম
এমবাপ্পেকে নিয়ে রিয়ালকে কী পরামর্শ দিয়েছিলেন ম্যারাডোনা?

ঢাকা: কিলিয়েন এমবাপ্পেকে কেনার চেষ্টা করেও শেষ পর্যন্ত ব্যর্থ হয়েছিল রিয়াল মাদ্রিদ। এই ব্যর্থতার পেছনে অনেকে অনেক কারণ বললেও আসলটা বললেন আর্জেন্টাইন কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। তার দাবি ক্রিস্টিয়ানো রোনালদো দলে থাকার কারণেই এমবাপ্পেকে কেনার আগ্রহ দেখায়নি রিয়াল।

গত বছর সব প্রতিযোগিতা মিলিয়ে ২১ গোল করেছিলেন এমবাপ্পে। তার সৌজন্যেই লিগ ওয়ানে চ্যাম্পিয়ন হয়েছিল মোনাকো। এরপরই এমবাপ্পেকে দলে টানতে চেয়েছিল ইউরোপের প্রায় সব বড় ক্লাবই। শেষ পর্যন্ত তাকে পেয়েছে পিএসজি। 

এতদিন পরে এসে ম্যারাডোনা বলছেন, রোনালদোর কারণেই এমবাপ্পের রিয়ালে যাওয়া হয়নি। তিনি এএসও ডটকমকে দেয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ‘আমার কাছে এমবাপ্পে ফুটবলের বড় একটা উদ্ভাবন। অনেককেই ছাড়িয়ে যেতে পারে। তারা কেনো তাকে দলে নেয়নি? আমি নিজে ফ্লোরেন্তিনাকে বলেছিলাম ওকে সাইন করাতে। ফিফার অনুষ্ঠানেই তাকে আমি এ কথা বলেছিলাম।’ 

তখন ম্যারাডোনা কি বলেছিলেন রিয়াল প্রেসিডেন্ট পেরেজকে? আর্জেন্টাইন কিংবদন্তি বলেন, ‘সে আমাকে বলল..., ‘তুমি তো জানই, আমর ক্রিস্টিয়ানো আছে।’ বোঝাই যাচ্ছে, পেরেজ রোনালদোর ওপরই আস্থা রেখেছিলেন। আর সে কারণেই রিয়াল এমবাপ্পেমুখো হননি। 

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এআই

Wordbridge School
Link copied!