• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
সাংবাদিকদের ফখরুল

ওষুধ কাজ করছে না ম্যাডামের শরীরে


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৯, ২০১৮, ১২:২৫ এএম
ওষুধ কাজ করছে না ম্যাডামের শরীরে

ঢাকা : কারাবন্দি খালেদা জিয়ার স্বাস্থ্যের অবনতি হয়েছে। তার শরীরে এখন কোনো ওষুধ কাজ করছে না। দ্রুত সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তিনি। পাশাপাশি নেতাকর্মীদের সাহসের সঙ্গে আন্দোলন চালিয়ে যেতে বলেছেন। পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের ‘বিশেষ’ কারাগারে বন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করে এসে সাংবাদিকদের এসব কথা বলেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দলীয় প্রধানের সঙ্গে সাক্ষাৎ শেষে শনিবার (২৮ এপ্রিল) বিকাল সাড়ে ৫টার দিকে কারাগার থেকে বের হন মির্জা ফখরুল। তিনি এর আগে বেলা সাড়ে ৩টার দিকে দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খানকে নিয়ে পুরান ঢাকার ওই কারাফটকে পৌঁছেন। প্রায় ২০ মিনিট অপেক্ষার পর একজন কারা কর্মকর্তা এসে তাদের ফটকের ভেতরে নিয়ে যান।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার শরীরের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। তার বাঁ হাত শক্ত হয়ে ওজন বেড়ে যাচ্ছে। বাঁ পাশ দিয়ে পা পর্যন্ত যন্ত্রণা বাড়ছে। সরকারি মেডিকেল বোর্ডের লেখা ওষুধগুলো কাজ করছে না। এ অবস্থায় খালেদা জিয়ার পছন্দের হাসপাতালে (ইউনাইটেড হাসপাতাল) তার উন্নত চিকিৎসা প্রয়োজন। তার শারীরিক অবস্থার অবনতি হলে এ দায় সরকাকে নিতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া এখন যে পরিবেশে আছেন, তাতে একজন সুস্থ মানুষও অসুস্থ হয়ে যাবেন। এ অবস্থায় তার থাকার পরিবেশ পরিবর্তন করা দরকার।

গত ১৯ এপ্রিল খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ফখরুলসহ এই তিন নেতা। তবে ১৫ মিনিট বসিয়ে রাখার পর কারা কর্তৃপক্ষ তাদের জানিয়ে দেয়, দেখা হবে না। এরপর দলের প্রধানের অসুস্থতা নিয়ে উদ্বিগ্ন বিএনপি নেতারা স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করে চিকিৎসার জন্য নেত্রীকে ইউনাইটেড হাসপাতালে স্থানান্তরের দাবি জানান।

সবশেষ ৬ এপ্রিল মির্জা ফখরুল একাই দেখা করেছিলেন গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাবন্দি খালেদা জিয়ার সঙ্গে। পরদিনই তাকে এক্সরে ও রক্ত পরীক্ষার জন্য শাহবাগে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে নেওয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!