• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

কোয়েটাকে জেতালেন মাহমুদুল্লাহ


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২৪, ২০১৭, ১১:৪৩ এএম
কোয়েটাকে জেতালেন মাহমুদুল্লাহ

ঢাকা: বল হাতে ৩ উইকেট তুলে নিয়ে কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের জয়ের কাজটা আগেই সহজ করে দিয়েছিলেন বাংলাদেশের মাহমুদুল্লাহ। পরে ব্যাট করতে নেমে আসাদ শফিক ও আহমেদ শেহজাদের জোড়া ফিফটিতে ৬ উইকেটের জয় তুলে নিয়েছে দলটি।  

বৃহস্পতিবার দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৫৪ রান তোলে করাচি কিংস। দলে ক্রিস গেইল-কাইরন পোলার্ডের মত তারকা ব্যাটসম্যান থাকার পরও দলটি বড় সংগ্রহ পায়নি আসলে মাহমুদুল্লাহর কারণে। শুরুর ৩ উইকেটই যে তুলে নিয়েছেন তিনি। রান দিয়েছেন মাত্র ২১। 
করাচিকে দারুন শুরু এনে দেন বাবর আজম ও কুমার সাঙ্গাকারা। অষ্টম ওভারে বল হাতে নিয়েই এ জুটি ভাঙেন মাহমুদুল্লাহ। ততক্ষণে তারা ৬৩ রান তুলে ফেলেছেন। ১৮ বলে ২২ রান করা সাঙ্গাকারা স্ট্যাম্পড হন।

আরেক ওপেনার বাবর এবং নিজের শেষ ওভারে মাহমুদুল্লাহ তুলে নেন শোয়েব মালিকের উইকেট। তাকে স্বচ্ছন্দভাবে খেলতে পারেননি গেইলও। ৩৪ বল খেললেও এই বিধ্বংসি ব্যাটসম্যান করতে পেরেছেন ২৯ রান। শেষ দিকে পোলার্ড ১৯ বলে ৩১ রানের ইনিংস খেললে করাচি ১৫৪ রানের সংগ্রহ পায়। 

জবাবে কোয়েটার দুই উদ্বোধনী ব্যাটসম্যান শফিক-শেহজাদ জয়ের ভিত গড়ে দিয়ে যান। দুজনই তুলে নিয়েছেন ফিফটি। ৪০ বলে চারটি বাউন্ডারি ও তিন ছক্কায় ৫৪ রান করেন। শফিকের ৫১ রানের ইনিংসটি খেলেন ৩৮ বলে। ছয়টি চারের পাশাপাশি ছয় মেরেছেন একটি। ব্যাট হাতে শেষ দিকে নেমে ৪ বলে ৮ রান করে অপরাজিত থাকেন মাহমুদুল্লাহ। অধিনায়ক সরফরাজ  অপরাজিত ছিলেন ১৯ রানে।  ২১ রানে ৩ উইকেট নিয়ে ম্যাচ সেরার পুরস্কার জিতেছেন মাহমুদুল্লাহ। 

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!