• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

‘খালেদা জিয়া ছাড়া কোনো নির্বাচন নয়’


রাজশাহী ব্যুরো এপ্রিল ১৫, ২০১৮, ০৯:৪৯ পিএম
‘খালেদা জিয়া ছাড়া কোনো নির্বাচন নয়’

ফাইল ফটো

রাজশাহী: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপি চেয়ারপারসন ও দেশনেত্রী বেগম খালেদা জিয়া ছাড়া দেশে কোনো নির্বাচন হবে না।

রোববার (১৫ এপ্রিল) বিকেলে রাজশাহীতে বিভাগীয় সমাবেশে এ কথা বলেন তিনি।

খন্দকার মোশাররফ বলেন, বিএনপি ছাড়া আগামীতে এদেশে কোনো অংশগ্রহণমূলক নির্বাচন হতে পারে না। নিরপেক্ষ নির্বাচন হলে আওয়ামী লীগকে জনগণ আস্তাকুঁড়ে নিক্ষেপ করবে।

তিনি বলেন, শেখ হাসিনার বড় ভয় খালেদা জিয়াকে নিয়ে। আর তাই বেগম জিয়াকে কারাবন্দি রেখে, ২০ দল ও বিএনপি নেতাদের বাইরে রেখে আরেকটি প্রহসনের নির্বাচন করতে চায় সরকার।

বিএনপির এই নেতা অভিযোগ করেন, বিএনপির সব শান্তিপূর্ণ ও গণতান্ত্রিক কর্মসূচিতে বাধা দিচ্ছে বর্তমান স্বৈরাচার সরকার। বিএনপির জনপ্রিয়তায় ভয় পেয়ে এমন ফ্যাসিবাদী আচরণ করছে এই সরকার। জায়গা না দিয়ে তারা রাজশাহীতে বিএনপির সমাবেশও বাধাগ্রস্ত করতে চেয়েছিল।

এসময় তিনি চেয়ারপারসনের মুক্তির দাবিতে গণআন্দোলনে অংশ নিতে রাজশাহীবাসীকে প্রস্তুত থাকারও আহ্বান জানান।

রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র ও নগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে ও নগর বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শফিকুল হক মিলনের পরিচালনায় দলের চেয়ারপারসনের মুক্তির দাবিতে নগরীর ভূবনমোহন পার্কে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে প্রধান অতিথি ছিলেন ড. মোশাররফ হোসেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে আরো বক্তব্য দেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ইকবাল হাসান মাহমুদ টুকু, বরকত উল্লাহ বুলু, ব্যারিস্টার আমিনুল হক, চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু, জয়নুল আবদিন ফারুক, হেলালুজ্জামান তালুকদার লালু, কর্নেল (অব.) এম এ লতিফ, যুগ্ম-মহাসচিব হারুন অর রশিদ, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত খালেক প্রমুখ।

পুলিশের কঠোর বেষ্টনীর মধ্যেও সমাবেশে বিভাগের বিভিন্ন জেলা থেকে হাজার হাজার নেতাকর্মীরা অংশ নেন।

উল্লেখ্য, সমাবেশে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের প্রধান অতিথি থাকার কথা থাকলেও মায়ের মৃত্যুর কারণে তিনি অংশ নিতে পারেননি। সমাবেশ থেকে মরহুমার আত্মার মাগফিরাত কামনা করা হয়।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!