• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ছাগলের পেটে গেল অর্ধলক্ষাধিক টাকা!


নিউজ ডেস্ক জুন ৭, ২০১৭, ০৫:২৩ পিএম
ছাগলের পেটে গেল অর্ধলক্ষাধিক টাকা!

ঢাকা: ছাগল যে টাকা খায় তারই প্রমাণ মিলল সাম্প্রতিক এক ঘটনায়। দুই হাজার রুপির প্রায় ৩৩ খানা নোট চিবিয়ে খেল এক ছাগল। ছাগলটিকে দেখতে তার বাড়িতে ভিড় জমিয়েছে গ্রামের মানুষ।

ঘটনায় হতবাক ভারতের উত্তরপ্রদেশের কনৌজের সরবেশ কুমার পাল। তারই ৬৬,০০০ রুপির নতুন নোট খেয়ে ফেলল পোষ্য ছাগল।

জানা গেছে, বেশ কয়েক দিন ধরেই সরবেশ কুমারের বাড়ি মেরামতির কাজ চলছিল। তাই ইট কেনার জন্য দুই হাজার রুপি নোটে ৬৬ হাজার টাকা আলাদা করে রেখেছিলেন তিনি। সেই নোটই চলে গেল তার পোষা ছাগলের পেটে। কোনোমতে দুইটি দুই হাজার টাকার নোট বাঁচাতে পেরেছেন সরবেশ। কিন্তু সেই নোট দুইটির হাল খুবই খারাপ।

সরবেশ জানান, আমার প্যান্টের পকেটে টাকাগুলি রাখা ছিল। আমি গোসল করতে গিয়েছিলাম। সেই সুযোগে নোটগুলি চিবোতে শুরু করে ছাগলটি। পরে মুখের লালায় ভেজা অবস্থায় দুইটি দুই হাজার টাকার নোট উদ্ধার করতে পেরেছি।

সরবেশ আরো জানান, কেউ কেউ তো বলছেন ছাগলটিকে ওষুধ খাইয়ে বমি করানোর ব্যবস্থা করাতে। যাতে টাকাগুলো উদ্ধার করা যায়। অনেকে আবার ছাগলটিকে কসাইয়ের কাছে বিক্রি করে দিতে বলছেন। সরবেশের এক প্রতিবেশী ছাগলটিকে পুলিশে দেয়ার পরামর্শ পর্যন্ত দিয়েছেন।

তবে আর্থিক ক্ষতি হলেও প্রিয় ছাগলটিকে শাস্তি দিতে একেবারেই মন চাইছে না সরবেশের। তিনি ও তার স্ত্রী জানাচ্ছেন, নিজেদের পোষ্যের প্রতি তো আর নিষ্ঠুর হওয়া যায় না। ও আমাদের কাছে সন্তানের মতো।

সোনালীনিউজ/ঢাকা/জেএ

Wordbridge School
Link copied!