• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

‘টেস্টে খেলা স্বপ্নের ব্যাপার’


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১৮, ২০১৬, ১০:০৯ এএম
‘টেস্টে খেলা স্বপ্নের ব্যাপার’

রঙিন ক্রিকেটে তার জুড়ি নেই। টি-টোয়েন্টিতে ব্যাট হাতে ঝড় তোলেন। একদিনের ক্রিকেটেও বেশ মারকুটে ব্যাটসম্যান। কিন্তু ক্রিকেটের সবচেয়ে বড় ফরমেটে ডাক পেয়ে ভীষণ খুশি সাব্বির রহমান। টেস্ট খেলোয়াড় হওয়াটা যে সাব্বিরের কাছে স্বপ্নের মতোই। সাদা পোশাকে খেলার স্বপ্নও তাঁর বহুদিনের। গতকাল সোমবার চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুশীলন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন সাব্বির।

টেস্টে খেলা স্বপ্নের ব্যাপার এমনটি উল্লেখ করে সাব্বির বলেন, ‘টেস্ট খেলোয়াড় হওয়াটা সত্যিই স্বপ্নের। স্বপ্ন ছিল টেস্টে খেলব। অবশেষে ডাক পেলাম। সুযোগ পাওয়ায় আমার পরিবারও খুশি হয়েছে।’ তবে টেস্ট হুট করে খেলা যায় না বললেন সাব্বির। ছোট বেলা থেকেই টেস্ট খেলার স্বপ্ন দেখি। কিন্তু টেস্ট হুট করে খেলা যায় না। তারপরও ধীরে ধীরে ভালো করার চেষ্টা করছি। প্রথম টি-টোয়েন্টি, পরে ওয়ানডে খেলেছি।  এবার টেস্ট।’

আগামী বৃহস্পতিবার শুরু হচ্ছে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্ট। চট্টগ্রাম টেস্টের জন্য ঘোষিত স্কোয়াডে সুযোগ হয়েছে চার তরুণ ক্রিকেটারের। এর মধ্যে মেহেদী হাসান মিরাজ ও কামরুল ইসলাম রাব্বি জাতীয় দলের হয়ে কোনও ফরম্যাটেই খেলেননি। অন্যদিকে সাব্বিরর রহমান ও নুরুল হাসান সোহানের সংক্ষিপ্ত ফরম্যাটে অভিষেক হয়েছে। সাদা পোশাক ও লাল বলে ২২ গজে বুক চিতিয়ে লড়াই করার স্বপ্নটা প্রত্যেক ক্রিকেটারই লালন করেন। এই স্বপ্ন থেকে কয়েকঘন্টা দূরত্বে তরুণ এই চার ক্রিকেটার। দলে সুযোগ পাওয়ার পর প্রত্যেকে ক্রিকেটারকেই সাদা পোশাকের রোমাঞ্চ ছুঁয়ে যাচ্ছে। টেস্ট ক্রিকেটের এতো কাছে এসে তাই বিশ্বাস হচ্ছে না কারোই।

তাই হয়ত টেস্টে সুযোগ পেয়ে নিজেই রোমাঞ্চিত সাব্বির। অবশ্য শুধু সাব্বির নন, এই রোমাঞ্চ ছুঁয়ে গেছে সোহান-রাব্বি-মিরাজকেও, ‘সুযোগ পাওয়ার পর থেকেই আমরা চার জন চার জনের দিকে তাকাচ্ছি। আসলে সবাই অনেক বেশি রোমাঞ্চিত টেস্ট ম্যাচ খেলার জন্য। আমি রাব্বির দিকে তাকাচ্ছি। রাব্বি আরেক জনের দিকে তাকাচ্ছে। অদ্ভুত এক অনুভূতি।’

২০১৪ সালে ওয়ানডেতে অভিষেকের পর ২৯ ম্যাচে ৬২৩ রান করেছেন সাব্বির। খেলেছেন ২৬ টি-টোয়েন্টি। যেখানে ব্যাট হাতে করেছেন ৬০৪ রান। রয়েছে ৩টি অর্ধশতকের ইনিংসও।

সোনালীনিউজ/ঢাকা/এমটিআই

Wordbridge School
Link copied!