• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

দেশজুড়ে বাপুসের জঙ্গিবিরোধী মানববন্ধন বুধবার


বিশেষ প্রতিনিধি আগস্ট ১৬, ২০১৬, ০৪:৩২ পিএম
দেশজুড়ে বাপুসের জঙ্গিবিরোধী মানববন্ধন বুধবার

আগামী বুধবার (১৭ আগস্ট) সারা দেশে একযোগে জঙ্গিবাদবিরোধী মানববন্ধন কর্মসূচির ঘোষণা দিয়েছে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি (বাপুস)। এ দিন বেলা সাড়ে ১১টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত এ কর্মসূচি পালন করা হবে।

মঙ্গলবার (১৬ আগস্ট) ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তনে সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে জঙ্গিবাদবিরোধী বিভিন্ন কর্মসূচির ঘোষণা দেয়া হয়। সংবাদ সম্মেলনে ছিলেন, বাংলাদেশ মুদ্রণশিল্প সমিতির সভাপতি তোফায়েল খান, বাংলাদেশ পুস্তক বাঁধাই ব্যবসায়ী সমিতির সভাপতি মাহবুব আলম মল্লিকসহ অনেকে।

সম্মেলনে লিখিত বক্তব্যে সংগঠনের সভাপতি আরিফ হোসেন ছোটন জানান, সম্প্রতি ধর্মের দোহাই দিয়ে তরুণদের অন্ধকারে ঠেলে দেয়া হচ্ছে। ভয়ঙ্কর এ আগ্রাসন থেকে যুব সমাজকে রক্ষা করতে হবে। তা না হলে সুখি-সমৃদ্ধ বাংলাদেশ গড়ে তোলা সম্ভব হবে না।

তিনি জানান, বই প্রকাশক ও বিক্রেতারা জ্ঞানভিত্তিক সমাজ প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করে যাচ্ছে। তাই বইয়ের মাধ্যমে তরুণ প্রজন্মের মধ্যে মানবিকতা ও নৈতিকতা তৈরি করতে হবে। তাদের বুঝাতে হবে জঙ্গিবাদের মাধ্যমে ইসলাম ধর্ম প্রতিষ্ঠা করা যায় না।

সংগঠনের অন্যান্য কর্মসূচি হলো, ২০ আগস্ট জঙ্গিবাদের বিরুদ্ধে সিলেট বিভাগে সাংগঠনিক সফর করা হবে। ৬৪ জেলার সেরা স্কুলগুলোতে পর্যায়ক্রমে বই মেলার আয়োজন করা হবে।

এ ছাড়া সংগঠনের পক্ষ থেকে সারা দেশের শিক্ষাপ্রতিষ্ঠানে এবং বিভিন্ন পেশাজীবীদের নিয়ে সচেতনতামূলক নানা অনুষ্ঠান, সভা, সেমিনার, কর্মশালার আয়োজন করা হবে।
 
সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!