• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ওবায়দুল কাদেরকে রিজভী

প্রধানমন্ত্রী কীভাবে স্কয়ারে চিকিৎসা নিয়েছিলেন?


নিজস্ব প্রতিবেদক জুন ১৮, ২০১৮, ০৮:১৯ পিএম
প্রধানমন্ত্রী কীভাবে স্কয়ারে চিকিৎসা নিয়েছিলেন?

ঢাকা : বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে উদ্দেশ করে প্রশ্ন করেছেন, সাব-জেলে থাকাকালীন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা কীভাবে স্কয়ার হাসপাতালে চিকিৎসা নিয়েছিলেন।

সোমবার (১৮ জুন) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ প্রশ্ন রাখেন।

ওবায়দুল কাদের এক অনুষ্ঠানে বলেছিলেন, খালেদা জিয়ার চিকিৎসা হোক বিএনপি চায় না। তার এ বক্তব্যের জবাবে রিজভী বলেন, অগণতান্ত্রিক সরকারের মিথ্যাবাদী গোয়েবলসের ভূমিকা পালন করছেন ওবায়দুল কাদেররা। সরকারের নিভু নিভু দীপটিকে টিকিয়ে রাখার জন্যই তারা মরিয়া হয়ে উঠেছেন।

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ গত রোববার বলেছিলেন, ‘চিকিৎসার জন্য খালেদা জিয়াকে ইউনাইটেড হাসপাতালে নিতে বিএনপির দাবির পেছনে তাকে বিদেশে নেওয়ার পরিকল্পনা রয়েছে।’

এ বক্তব্যের প্রতিক্রিয়ায় ওয়ান ইলেভেনের সময় তোফায়েলের ভূমিকার প্রসঙ্গ টেনে কটাক্ষ করেন রিজভী। তিনি তোফায়েল আহমেদকে উদ্দেশ করে বলেন, ‘আপনি ও আপনার সঙ্গে যারা ছিলেন, আপনারা কি এখনো মাইনাস টুতে আছেন? নাকি মাইনাস ওয়ানে আছেন? এটা একটু খোলাসা করে জনগণকে জানাবেন কী?’

রিজভী আরো বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সরকার একগুঁয়েমি করছে। তাদের আচরণ ২৫ মার্চের পর পাকিস্তানি হানাদার বাহিনীর চেয়ে কোনো অংশেই কম নয়।

ঈদের দিন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদকে পুলিশ বাড়ি থেকে বের হতে না দেওয়ার ঘটনার সমালোচনা করেন রিজভী। তিনি বলেন, ওবায়দুল কাদেরের নির্দেশে যে বাধা ও নির্দয় আচরণ করা হয়েছে তার নজির একমাত্র আওয়ামী লীগই। ওবায়দুল কাদেররা অবৈধ ক্ষমতার অহঙ্কারে হিতাহিত জ্ঞানশূন্য হয়ে পড়েছেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, কেন্দ্রীয় নেতা আসাদুল করীম শাহিন, তাইফুল ইসলাম টিপু, সেলিমুজ্জামান সেলিম প্রমুখ।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!