• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

বাজারে এবার ‘মোটা চালের‍‍’ কনডম!


বিচিত্র-সংবাদ ডেস্ক অক্টোবর ৮, ২০১৭, ১১:২৮ এএম
বাজারে এবার ‘মোটা চালের‍‍’ কনডম!

ঢাকা: মানুষের যৌনজীবনে বাড়তি উদ্দীপনা আনতে মালয়েশিয়ার এক কনডম কোম্পানি সে দেশের জনপ্রিয় এক খাবারের স্বাদের কনডম বাজারে ছাড়ছে। ঝাল স্বাদের মোটা চালের সেই খাবারের আঞ্চলিক নাম ‘নাসি লেমাক’।

মালয়েশিয়ার প্রতিষ্ঠান কারেক্স নিজেকে বিশ্বের সবচেয়ে বড় কনডম প্রস্তুতকারী প্রতিষ্ঠান মনে করে। ইতোমধ্যে নানা ফ্লেভারের কনডম বাজারে ছেড়েছে তারা। সেগুলোর কোনোটি ফলের স্বাদের, কোনোটি আবার উত্তেজনাবর্ধক। তবে মুসলিমপ্রধান দেশটিতে মোটা চালের ঝাল ফ্লেভারের একটি খাবারের মতো করে কনডম তৈরির ঘোষণা আগে কেউ দেয়নি।

মালয়েশিয়ায় মূলত সকালের নাস্তা হিসেবে খাওয়া হয় নাসি লেমাক। এটি দামে বেশ সস্তা এবং রাস্তার পাশে দোকানেও পাওয়া যায়। নারিকেল দুধ দিয়ে রান্না করা এই খাবার সেদ্ধ ডিম, শসা এবং মরিচের সসসহ পরিবেশন করা হয়। 

এমন খাবারের স্বাদের কনডম বাজারে ছাড়া প্রসঙ্গে কারেক্সের গো মিয়া কিয়াত বলেন, ‘আমরা মালয়েশীয়রা রাজনৈতিক আদর্শ, ধর্ম এবং বর্ণের কারণে বিভক্ত। তবে আমার মনে হয়, একটি জায়গায় আমাদের মিল রয়েছে, তা হচ্ছে ‘নাসি লেমাক’। কোথায় এই খাবার সবচেয়ে ভালো পাওয়া যায়, তা আমরা একে অপরের কাছে প্রায়শই জানতে চাই।’

নাসি লেমাকে মরিচের উপস্থিতি থাকে বলে সেটি ঝাল হয়। এমন স্বাদের কনডম বাজারে কতটা জনপ্রিয়তা পাবে, তা আগেভাগে বলা না গেলেও কারেক্স নাকি রীতিমতো গবেষণা করেই তা বাজারে ছাড়ছে। প্রতিষ্ঠানটি এই কনডম নিয়ে ছয় মাস পরীক্ষা-নিরীক্ষা করেছে বলে জানিয়েছে। 

উল্লেখ্য, কারেক্স বছরে পাঁচ বিলিয়ন কনডম তৈরি করে। মালয়েশিয়ার রক্ষণশীল সমাজে এখনো অনেকে কনডম ব্যবহারকে ভালো চোখে দেখে না। কেউ কেউ মনে করেন, কনডম সহজলভ্য হওয়ায় বিবাহপূর্ব যৌনমিলন বেড়ে যাচ্ছে। তবে কারেক্স সেসব বিষয় আমলে না নিয়ে বরং জন্মনিয়ন্ত্রণের দিকেই গুরুত্ব দিচ্ছে। সূত্র: ডিডাব্লিউ

সোনালীনিউজ/ঢাকা/এইচএ

Wordbridge School
Link copied!