• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

ব্রাজিলের বিপক্ষে খেলছেন মেসি


ক্রীড়া ডেস্ক মে ২০, ২০১৭, ০৪:১৬ পিএম
ব্রাজিলের বিপক্ষে খেলছেন মেসি

ঢাকা: খেলা মানেই শুধু নিখাদ বিনোদন নয়, এর পিছনে থাকে মর্যাদা এবং গৌরবের লড়াই। যেমন বিশ্বফুটবরের সেরা দুই দল ব্রাজিল-আর্জেন্টিনা। এই দুই দলের ম্যাচ মানেই সমর্থকদের মনের মধ্যে অন্যরকম এক উত্তেজনা। বিশ্বফুটবলের এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবারো মুখোমুখি হতে যাচ্ছে। আগামী ৯ জুনে অস্ট্রেলিয়ার মেলবোর্নে ‘সুপারক্লাসিকো’ প্রীতি ম্যাচে মুখোমুখি হবে আর্জেন্টিনা ও ব্রাজিল। তবে দর্শকদের হতাশার খবর হলো দেখা হচ্ছে না মেসি আর নেইমারের।

এই তারকাকে বিশ্রামে রেখে দল ঘোষণা করেছে ব্রাজিলিয়ান ফুটবল ফেডারেশন। তবে লিওনেল মেসিকে রেখেই স্কোয়াড ঘোষণা করেছে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন। মাওরো ইকার্দি প্রায় চার বছর পর দলে ফিরলেনও জায়গা পাননি সার্জিও আগুয়েরো। ম্যানচেস্টার সিটি তারকা আগুয়েরোর জায়গা ইন্টার মিলান স্ট্রাইকার ইকার্দিকে দলে নিয়েছে আর্জেন্টিনা।

কোচ ছাড়াই ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। এডগার্ডো বাউজাকে বরখাস্ত করার পর থেকেই কোচবিহীন মেসিরা। তবে শিগগিরই সেভিয়ার কোচ হোর্হে সাম্পাওলি মেসিদের কোচ হিসেবে যোগ দেবেন বলে জোর আলোচনা চলছে।

শনিবার (২০ মে) সেভিয়ার হয়ে মৌসুমের শেষ ম্যাচে দায়িত্ব পালন করবেন সাম্পাওলি। তাকে কোচ হিসেবে পেতে মরিয়া আর্জেন্টিনা। সাম্পাওলিও মেসিদের কোচ হওয়ার জন্য উন্মুখ। তাই মৌসুম শেষে সেভিয়া তাকে ‘রিলিজ’ দিলে আর্জেন্টিনার কোচ হতে কোনো বাধা নেই সাম্পাওলির।

আটালান্টার ফরোয়ার্ড আলেজান্দ্র গোমেজ, ওয়েস্ট হ্যামের অ্যাটাকার ম্যানুয়েল লানজিনি, সেভিয়ার জ্যাকুলিন কোরেয়া, তিজুয়ানার মিডফিল্ডার গুইডো রদ্রিগেজ এবং রোমার লিওনার্দো প্যারেডস নতুন মুখ হিসেবে আর্জেন্টিনা দলে জায়গা পেয়েছেন।

আগুয়েরোর ম্যানচেস্টার সিটি সতীর্থ পাবলো জাবালেতাও স্কোয়াডে জায়গা পাননি। নিকোলাস ওতামেন্দি দলে জায়গা পেলেও এজিকুয়েল লাভেজ্জি, অ্যাঙ্গেল কোরেয়া ও লুকাস পাত্তো স্কোয়াডে উপেক্ষিত রইলেন।

আর্জেন্টিনা দল:
গোলরক্ষক: নাহুয়েল গুজম্যান, সার্জিও রোমেরো, গারোনিমো রুলি।
ডিফেন্ডার: ইমানুয়েল মামানা, গ্যাব্রিয়েল মার্সাডো, হ্যাভিয়ের মাচেরানো, নিকোলাস ওতামেন্দি।
মিডফিল্ডার: লুকাস বিগলিয়া, এভার বানেগা, ম্যানুয়েল ল্যানজিনি, লিন্দ্রো পারেদেস, গুইদো রদ্রিগেজ, এদুয়ার্দো স্যালভিও।   
ফরোয়ার্ড: অ্যাঞ্জেল কোরিয়া, অ্যাঞ্জেল ডি মারিয়া, লিওনেল মেসি, গঞ্জালো হিগুয়াইন, পাবলো দিয়াবালা, আলেজান্দ্রো গোমেজ, মারিও ইকার্দি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!