• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

মন্ত্রীদের সামনেই চাল ব্যবসায়ীদের ঝগড়া


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৯, ২০১৭, ০৩:৩৭ পিএম
মন্ত্রীদের সামনেই চাল ব্যবসায়ীদের ঝগড়া

বাংলাদেশ সচিবালয়

ঢাকা: বেশ কিছু দিন ধরেই চালের দাম লাগামহীনভাবে বাড়ছে। চালের দাম লাগাম টেনে ধরতে ব্যস্ত সরকার। তারই অংশ হিসেবে মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) সচিবালয়ে চাল ব্যবসায়ীদের সঙ্গে বৈঠকে বসেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। এ সময় কথা কাটাকাটিতে জড়িয়ে পড়েন চাল ব্যবসায়ী নেতারা। 

বৈঠক সূত্রে জানা গেছে, সভা চলাকালে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা শুরু করেন চাল ব্যবসায়ীরা। এক পর্যায়ে বক্তব্য দিতে চেয়ার থেকে উঠে দাঁড়ান বাংলাদেশ অটো রাইস মিল ওনার্স অ্যাসোসিয়েশনের সরকার সমর্থিত পক্ষের সভাপতি খোরশদ আলম।

এ সময় অপর পক্ষের নেতা আব্দুর রশিদ ও লায়েক আলী খোরশেদ আলমকে থামিয়ে দিয়ে বলেন, তিনি সরকারের দালাল। তিনি সরকারকে বিভ্রান্ত করছেন। এ পর্যন্ত এক ছটাক চাল সংগ্রহ করতে তিনি সরকারকে সাহায্য করেননি। ফলে তার এখানে সরকারকে সহযোগিতা করার কোনো সুযোগ নেই।

আব্দুর রশিদ ও লায়েক আলীর সমর্থক ব্যবসায়ীরা খোরশেদ আলমের উদ্দেশে বলেন, ‘দালালি ছাড়েন, সরকারের গুদামে চাল দেন। এটিই হবে সরকারের বড় সহযোগিতা।’ পরে খোরশেদ আলম আর বক্তব্য দিতে পারেননি।’

প্রসঙ্গত, বাংলাদেশে অটো, মেজর ও হাস্কিং রাইচ মিল আছে ২০ হাজার। এর মধ্যে মাত্র ৪০০ অটো রাইস মিল মালিকদের নেতা সরকার সমর্থিত খোরশেদ আলম। বাকি ১৯ হাজার ৬০০ মিল মালিকদের নেতা আব্দুর রশিদ ও লায়েক আলী।

এ সময় খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ‘বুধবার থেকে সারা দেশের প্রতিটি উপজেলায় খোলা বাজারে (ওএমএস) চাল বিক্রির কার্যক্রম চালু হবে। তাই খাদ্যবান্ধব কর্মসূচি (১০ টাকা কেজি দরে) সাময়িকভাবে স্থগিত থাকবে।’

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!