• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

যৌন হয়রানীকে লালর্কাড দেখালো ৬শ’ ছাত্রী


ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি অক্টোবর ২৫, ২০১৬, ০৮:১০ পিএম
যৌন হয়রানীকে লালর্কাড দেখালো ৬শ’ ছাত্রী

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুরে বাল্যবিবাহ ও যৌন হয়রানিকে লাল কার্ড দেখিয়েছে ৬শ’ শিক্ষার্থী।

মঙ্গলবার (২৫ অক্টোবর) দুপুরে উপজেলার উজানচর কেএন উচ্চ বিদ্যালয়ে বাল্যবিবাহ ও যৌন হয়রানি বিষয়ে এক কর্মশালায় এই লালকার্ড দেখিয়েছে শিক্ষার্থীরা।

স্কুল পরিচালনা কমিটির সভাপতি কাজী জাদিদ আল রহমান জনির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. নূরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাঞ্ছারামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত ওসমান, বাঞ্ছারামপুর মডেল থানার ওসি তদন্ত কামরুজ্জামান তালুকদার, উপজেলা প্রকৌশলী মো. খুরশেদ আলম, উপজেলা গভর্ন্যান্স প্রজেক্টের ব্রাহ্মণবাড়িয়া সমন্বয়ক আব্দুল্লাহ আল মুজাহিদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবু তৌহিদ, মহিলা ও শিশু বিষয়ক কর্মকর্তা লুৎফুর নাহার খানম, উপজেলা ভাইস চেয়ারম্যান মিন্টু রঞ্জন সাহা, বিদ্যালয়ের প্রধান শিক্ষক তপন চন্দ্র সূত্রধর, উপজেলা বাস্তবায়ন কর্মকর্তা মহিদুল আলম প্রমুখ।

বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদেরকে বাল্যবিবাহ ও যৌন হয়রানি বিষয়ে অবগত করতে প্রজেক্টরের মাধ্যমে একটি প্রামাণ্যচিত্র দেখানো হয়েছে। এসময় স্কুলে বাল্যবিবাহ ও যৌন হয়রানির প্রতিরোধে ৯ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়। কর্মশালায় ছাত্র-ছাত্রীরা বাল্যবিবাহ ও যৌন হয়রানিকে লাল কার্ড দেখিয়ে আগামী দিনে এসকল কর্মকান্ডের বিরুদ্ধে সোচ্চার হওয়ার প্রতিজ্ঞা করেন।


সোনালীনিউজ/ঢাকা/আকন

Wordbridge School
Link copied!