• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

হ্যারি কেন যাদুতে ফেবারিটের মতই শুরু ইংল্যান্ডের


ক্রীড়া ডেস্ক জুন ১৯, ২০১৮, ০২:২২ এএম
হ্যারি কেন যাদুতে ফেবারিটের মতই শুরু ইংল্যান্ডের

ঢাকা: আর্জেন্টিনা, ব্রাজিল এমনকি ডিফেন্ডিং চ্যাম্পিয়ন জার্মানি যা করতে পারেনি সেটাই করে দেখাল ইংল্যান্ড। রীতিমত ফেবারিটের মতই বিশ্বকাপ অভিযান শুরু করলো গ্যারেথ সাউদগেটের শিষ্যরা। ২১তম আসরে নিজেদের প্রথম ম্যাচে তিউনিশিয়া ২-১‌ গোলে হারিয়েছে ইংলিশরা।  

সোমবার (১৮ জুন) ভলগোগ্রাদ এরেনায় অনুষ্ঠিত ম্যাচে ফেবারিটের মতই শুরু করে ইংল্যান্ড। অধিনায়ক হ্যারি কেনের গোলে একাদশতম মিনিটেই এগিয়ে যায় ইংলিশরা। অ্যাশলে ইয়াংয়ের ক্রস থেকে ভেসে আসা বলটি ছিল জন স্টোনসের উদ্দেশ্যে। দরুণ এক হেড নিয়েছিলেন তিনি। তিউনিসিয়ার গোলরক্ষক মোয়াজ হোসেন দারুণ এক সেভ করেন। কিন্তু ফিরতি বলে আলতো টোকা দিয়ে তিউনিসিয়ার জালে বল পাঠান কেন।

গোল হজম করে তিউনিসিয়া সেই গোলটি হজম করতে মরিয়া হয়ে ওঠে। পাল্টা আক্রমণে ইংলিশদের কোণঠাসা করে তোলে তারা। শেষ পর্যন্ত ৩৫তম মিনিটে বক্সের মধ্যে ফখরুদ্দিন বিন ইউসুফকে ফাউল করে বসেন কাইল ওয়াকার। সাথে সাথে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পট কিক নিতে আসেন ফেরজানি সাসি। তার বাম কোনে নেয়া শটটি ঠেকাতে ঝাঁপিয়ে পড়ে হাতও লাগিয়েছিলেন জর্ডান পিকফোর্ড। কিন্তু ঠেকাতে পারেননি। গোল হয়ে যায়।

সমতায় ফেরার পর অবশ্য ইংল্যান্ড আক্রমণের ধার বাড়িয়ে দেয়। কিন্তু গোল শোধ করতে পারেনি। ৪৪ মিনিটে প্রায় গোলই হয়ে গিয়েছিল। হেসে লিঙ্গার্ড তিউনিসিয়ার পরিবর্তিত গোলরক্ষক ফারুক বিন মুস্তফাক ফাঁকি দিয়ে নেটে বল পাঠিয়ে দিয়েছিলেন। কিন্তু গড়িয়ে গড়িয়ে বলটি একেবারে ডান পাশের বার ঘেঁষে বাইরে চলে যায়।  

বিরতির পর দুই দলই জোর চেষ্টা চালায় গোল করার। তবে শেষ মুহূর্তে ইংল্যান্ড সমর্থকদের মুখে হাসি ফোটান সেই হ্যারি কেন। ম্যাচের যোগ করা সময়ে গোল করে জয় নিশ্চিত করের ইংলিশ অধিনায়ক। কর্নার থেকে উড়ে আসা বল হেড করেছিলেন হেন্ডারসন। মাথায় ঠিক মতে লাগাতে না পারলেও বল ভাসতে ভাসতে চলে আসে ফাঁকায় থাকা কেইনের কাছে। অসাধারণ এক হেডে লক্ষ্যভেদ করেন কেন। তার জাদুতেই ৩ পয়েন্ট নিয়ে মাঠ ছাড়তে পেরেছে ইংল্যান্ড।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!