• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

শুরুর আগেই হোঁচট খেলো শাকিবের ‘চালবাজ’!


বিনোদন প্রতিবেদক জুন ১৪, ২০১৭, ০১:৩৯ পিএম
শুরুর আগেই হোঁচট খেলো শাকিবের ‘চালবাজ’!

ঢাকা: দেশের ছবি থেকে এখন যৌথ প্রযোজনার ছবিতেই মেতেছেন সুপারস্টার অভিনেতা শাকিব খান। গেল বছরে এক ‘শিকারি’ ছবির সাফল্যই তার মূল কারণ। এরইমধ্যে মুক্তির প্রতীক্ষায় আছে যৌথ প্রযোজনায় শাকিব অভিনীত দুইটি ছবি। আর তারমধ্যেই নতুন করে চুক্তিবদ্ধ হলেন ‘চালবাজ’ নামের একটি ছবিতে! যে ছবিতে দ্বিতীয়বারের মতো তার বিপরীতে দেখা যাবে কলকাতার জনপ্রিয় অভিনেত্রী শুভশ্রীকে। অথচ ছবির শ্যুটিং শুরুর আগেই শোনা যাচ্ছে পশ্চিমবঙ্গে বাধার মুখে ‘চালবাজ’!

গত ২৩ মে কলকাতার প্রখ্যাত প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ উদযাপন করছে তাদের প্রতিষ্ঠার ২৯ বছর। আর এমন গুরুত্বপূর্ণ দিনে বাংলাদেশের সুপারস্টার অভিনেতা শাকিব খানকে নিয়ে নতুন ছবি ‘চালবাজ’-এর মহরত করা হয়। শিকারি ও নবাব নির্মাতা জয়দেব মুখার্জীর পরিচালনায় এই ছবিতে শকিবের বিপরীতে আছেন নায়িকা শুভশ্রী! মহরত অনুষ্ঠানে শাকিব উপস্থিত হতে না পারলেও আসছে ২০ জুন ছবির শ্যুটিং শুরুর কথা লন্ডনে! কিন্তু এখন শোনা যাচ্ছে, কিছুটা জটিলতায় ছবিটির শ্যুটিং!

শোনা যাচ্ছে, পশ্চিমবঙ্গ ফেডারেশন অব সিনে টেকনেশিয়ান অ্যান্ড ওয়ার্কারস শাকিব-শুভশ্রীর নতুন ছবি ‘চালবাজ’-এর শুটিং আটকে দিয়েছে। সংগঠনটি ছবির প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের বিরুদ্ধে অভিযোগ এনেছে। ভারতীয় বেশকিছু বাংলা ও ইংরেজি গণমাধ্যম সদ্য এ খবর প্রকাশ করেছে।

ফেডারেশন অব সিনে টেকনেশিয়ান অ্যান্ড ওয়ার্কারসের প্রেসিডেন্ট স্বরূপ বিশ্বাসের বরাত দিয়ে প্রকাশিত খবরে জানানো হয়, ‌গত এক বছর ধরে প্রযোজনা প্রতিষ্ঠানটি শ্রমিকদের ন্যায্য পারিশ্রমিক ঠিক মতো দিচ্ছে না। এমনকি টেকনিশিয়ানদের প্রতি নানা অবিচার করছে। ১৯ জনকে তাদের প্রাপ্য এখনো দেয়নি, এমন অভিযোগ এসেছে ফেডারেশনের কাছে। এমনটা যাতে ভবিষ্যতে আর না ঘটে, এ কারণেই সংগঠনটি ‘চালবাজ’ ছবির শুটিংয়ে নিষেধাজ্ঞা দিয়েছে। ধারনা করা হচ্ছে, ছবির শ্যুটিং শুরু করতে শেষ পর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী পর্যন্ত বিষয়টি চলে যেতে পারে!

এসকে মুভিজ ও বাংলাদেশের অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট-এর যৌথ প্রযোজনায় ছবিটি নির্মাণ করবেন কলকাতার জয়দীপ মুখার্জি ও ঢাকার অনন্য মামুন। ছবিতে শাকিব শুভশ্রী ছাড়াও শোনা যাচ্ছে, খল চরিত্রে অভিনয় করতে পারেন মিশা সওদাগর। 

সোনালীনিউজ/ঢাকা

Wordbridge School
Link copied!