• ঢাকা
  • শনিবার, ১৮ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

ফের একই লাইনে দুই ট্রেন, অল্পের জন্য বাঁচল শতাধিক যাত্রী


নিজস্ব প্রতিবেদক মে ৪, ২০২৪, ০৯:০০ পিএম
ফের একই লাইনে দুই ট্রেন, অল্পের জন্য বাঁচল শতাধিক যাত্রী

ঢাকা: গাজীপুরে একই লাইনে আসা দুই ট্রেনের সংঘর্ষের একদিন বাদেই সিরাজগঞ্জেও দুই ট্রেনের মুখোমুখি হওয়ার ঘটনা ঘটেছে। 

এসময় চালকদের তাৎক্ষণিক বুদ্ধিতে অল্পের জন্য বেঁচে গেছেন কয়েক শতাধিক যাত্রী। শনিবার (৪ মে) দুপুরে সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলওয়ে স্টেশনে এ ঘটনা ঘটে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম রেলস্টেশনের দায়িত্বরত স্টেশন মাস্টার মনিরুজ্জামান জানান, বঙ্গবন্ধু রেলওয়ে সেতু প্রকল্পের নিয়োগপ্রাপ্ত সাতজন অবসরপ্রাপ্ত স্টেশন মাস্টার ও কয়েকজন পয়েনম্যান স্টেশনে যোগদান করেছেন। 

তারা আমাদের সঙ্গে সমন্বয় করে এনালগ পদ্ধতিতে লাইন নিয়ন্ত্রণ করে থাকেন। শনিবার দুপুর সোয়া ২টার দিকে কলকাতা থেকে ঢাকাগামী মৈত্রী এক্সপ্রেস ট্রেন নতুন নির্মিত ৫ নম্বর লাইনে প্রবেশ করে। 

এসময় ঢাকা থেকে রাজশাহী গামী ধুমকেতু এক্সপ্রেস ট্রেন ৪ নম্বর লাইনে প্রবেশ করানোর নির্দেশনা দেওয়া হয়। কিন্তু দায়িত্বে থাকা প্রকল্পে নিয়োগপ্রাপ্ত স্টেশন মাস্টার খায়রুল আলম ও পয়েনম্যান ভুল করে ৫ নম্বর লাইনে প্রবেশ করান। 

এসময় চালক একই লাইনে আরেকটি ট্রেন দেখতে পেয়ে ট্রেন থামিয়ে ফেলেন। এতে ৫ নম্বর লাইনে দাঁড়িয়ে থাকা মৈত্রী এক্সপ্রেস ও ধুমকেতু এক্সপ্রেস ট্রেন মুখোমুখি সংঘর্ষের হাত থেকে অল্পের জন্য রক্ষা পায়। এ দুটি ট্রেনে প্রায় আট শতাধিক যাত্রী ছিল বলে তিনি জানান।

এআর

Wordbridge School
Link copied!