রামগঞ্জ উপজেলা নির্বাচন 

এমপি আনোয়ার খানের বিরুদ্ধে ৩ প্রার্থীর অভিযোগ 

  • লক্ষ্মীপুর প্রতিনিধি | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ১৬, ২০২৪, ০৯:৫৮ পিএম

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর-১ (রামগঞ্জ) আসনের সংসদ সদস্য আনোয়ার হোসেন খানের বিরুদ্ধে উপজেলা পরিষদ নির্বাচনে আচরণ বিধি লঙ্ঘন করে চেয়ারম্যান প্রার্থী দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চুর (মোটরসাইকেল) পক্ষে প্রভাব বিস্তারের অভিযোগ উঠেছে। 

বৃহস্পতিবার (১৬ মে) দুপুরে আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী ইমতিয়াজ আরাফাত নির্বাচনের রিটার্নিং কর্মকর্তাসহ ১০ দপ্তরে লিখিত অভিযোগ করেছেন। একই অভিযোগ অন্য দুই প্রার্থী মোশাররফ মুশু (ঘোড়া) ও ফয়েজ বক্স বাবুলেরও (দোয়াত কলম)। 

অভিযোগে উল্লেখ করা হয়, চেয়ারম্যান প্রার্থী দেওয়ান বাচ্চুর পক্ষে রামগঞ্জের বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতাদেরকে এমপি আনোয়ার খান মোবাইলফোন ও হোয়াটসঅ্যাপে কল ভোট চাচ্ছেন। বৃহস্পতিবার রাতসহ শুক্র ও শনিবার তিনি বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতাকর্মীদের বাড়িতে ডেকেছেন। তারাই বিষয়টি অভিযোগকারী ইমতিয়াজকে জানিয়েছেন। এছাড়া শুক্রবার বিকেলে উপজেলা শহরে এমপি তার মালিকানাধীন হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার উদ্বোধন অনুষ্ঠানে লোকজন জমায়েত করবেন। সেখানে তিনি বাচ্চুর পক্ষে নির্বাচনী দিকনির্দেশনা দেবেন বলে জানা গেছে। এমপির ঘনিষ্ঠজনরা বলে বেড়াচ্ছে, ভোটের দিন এমপি রামগঞ্জ থেকে ভোট করবেন। এরআগে এমপির উস্কানিমূলক বক্তব্যে জনগণের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। 

[223497]

ইমতিয়াজ আরাফাত বলেন, এমপি আনোয়ার খান একজন প্রার্থীর নির্বাচনে প্রভাব বিস্তার করছেন। যা আচরণবিধি লঙ্ঘন। তিনি উত্তেজনামূলক বক্তব্য দিয়ে আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারেন। সুষ্ঠু নির্বাচন ও শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট প্রশাসনের জোরালো হস্তক্ষেপ কামনা করছি। 

এ বিষয়ে বক্তব্য জানতে একাধিকবার এমপি আনোয়ার খানের মোবাইলফোনে একাধিকবার কল দিলেও সংযোগ পাওয়া যায়নি। 

উপজেলা নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট প্রিয়াংকা দত্ত বলেন, অভিযোগটি খতিয়ে দেখা হচ্ছে। নির্বাচনী প্রচরণা এমপির কোন তৎপরতা থাকলে বিষয়টি জোর দিয়ে দেখা হবে। এছাড়া রাজনৈতিক বা নির্বাচনী প্রোগ্রামের আওতায় না হলে হাসপাতাল উদ্বোধনে সমস্যা নেই। 

প্রসঙ্গত, দলীয় নির্দেশনা ও নির্বাচনী আচরণ বিধি না মেনে আনোয়ার খান এমপি ১৪ এপ্রিল রাতে রামগঞ্জের ডাকবাংলোতে আওয়ামী লীগ নেতাদের নিয়ে সমঝোতা বৈঠক করেন। টানা ৭ ঘন্টা চলে ওই বৈঠক। সেখানে ৩ কোটি টাকা খরচ করার প্রতিশ্রুতি দেওয়ায় দেলোয়ার হোসেন দেওয়ানকে একক প্রার্থী ঘোষণা করা হয়। এ নিয়ে তুমুল সমালোচনা হয়। 

এমএস