• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সচিবালয়ের ন্যায় পদনাম পরিবর্তন ও বেতনস্কেল উন্নীতকরণের সিদ্ধান্ত


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ১৩, ২০২২, ০৪:১২ পিএম
সচিবালয়ের ন্যায় পদনাম পরিবর্তন ও বেতনস্কেল উন্নীতকরণের সিদ্ধান্ত

ঢাকা: মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরসমূহে কর্মরত সরকারি কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদনাম পরিবর্তন ও বেতনস্কেল উন্নীতকরণের সিদ্ধান্ত নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

সোমবার (১২ সেপ্টেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ নির্দেশনা প্রদান করা হয়েছে।

যুগ্মসচিব নাঈমা হোসেন স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়েছে, মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরসমূহে কর্মরত প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমমান পদসমূহকে সচিবালয়ের ন্যায় প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদনাম পরিবর্তন ও বেতনস্কেল উন্নীতকরণ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

নির্দেশনায় বলা হয়েছে, উপর্যুক্ত বিষয়ের পরিপ্রেক্ষিতে জানানো যাচ্ছে যে, মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তরসমূহে কর্মরত প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমমান পদসমূহকে সচিবালয়ের ন্যায় প্রশাসনিক কর্মকর্তা হিসেবে পদনাম পরিবর্তন ও বেতনস্কেল উন্নীতকরণের বিষয়ে ‘সরকারি কর্মচারীদের দাবী-দাওয়া’ পর্যালোচনা সংক্রান্ত স্থায়ী কমিটির গত ২৮ জুলাই অনুষ্ঠিত সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

‘সংযুক্ত অধিদপ্তর, পরিদপ্তর এবং দপ্তরের বিদ্যমান প্রধান সহকারী, উচ্চমান সহকারী ও সমমান পদসমূহের পদ-পদবি পরিবর্তনের বিষয়ে স্ব-স্ব দপ্তর/সংস্থার মাধ্যমে যৌক্তিকতাসহ সংশ্লিষ্ট প্রশাসনিক মন্ত্রণালয়/বিভাগে আবেদন করলে প্রশাসনিক মন্ত্রণালয়/বিভাগ পরীক্ষা-নিরীক্ষাপূর্বক সুপারিশসহ স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয়ে প্রেরণ করতে পারে।'

বিষয়টি নির্দেশক্রমে সদয় অবগত করা হল।

সোনালীনিউজ/এসআই/আইএ

Wordbridge School
Link copied!