• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
ফুটবল বিশ্বকাপ

সাকিব-তাসকিনরা কে কোন দলের সমর্থক 


ক্রীড়া ডেস্ক নভেম্বর ২০, ২০২২, ১২:৫৪ পিএম
সাকিব-তাসকিনরা কে কোন দলের সমর্থক 

ঢাকা: আর কয়েক ঘন্টা পরই শুরু হচ্ছে ফুটবল বিশ্বকাপ। গোটা বিশ্ব আক্রান্ত হচ্ছে বিশ্বকাপ জ্বরে। বাংলাদেশও এর বাইরে নয়। রাজধানীসহ দেশের বড় শহরগুলোতে উড়তে শুরু করেছে ব্রাজিল-আর্জেন্টিনার পতাকা বিশ্বকাপ এলেই আমজনতা থেকে শুরু করে সেলিব্রিটিরাও বিভক্ত হয়ে পড়েন হলুদ-নীল আর আকাশি-সাদা এই দুই শিবিরে।

এবারও তার ব্যতিক্রম হয়নি। ফেসবুক খুললেই দেখা যাচ্ছে সেই উত্তাপ। দেশে অন্য দেশের সমর্থক থাকলেও ব্রাজিল ও আর্জেন্টিনার তুলনায় সংখ্যায় নগন্য।

ক্রিকেট নিয়ে যাদের দিন কাটে, তারও বিশ্বকাপ এলে আক্রান্ত হন ফুটবল জ্বরে। এখানেও বিভাজন দুই শিবিরের, ব্রাজিল ও আর্জেন্টিনার। চলুন জেনে নেয়া যাক বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের কোন তারকা কোন দল সাপোর্টার....

১. মাশরাফি (আর্জেন্টিনা)

দিয়েগো ম্যারাডোনার আর্জেন্টিনা। মাশরাফি মুর্তজার প্রিয় দল। ম্যারাডোনার কারণেই আর্জেন্টিনাকে সমর্থন করেন বাংলাদেশ ওয়ানডে অধিনায়ক। মাশরাফি বলেন, ‘ছোটবেলা থেকে আমি আর্জেন্টিনার সমর্থক। এবার মেসির দলের শিরোপা জেতার ভালো সুযোগ রয়েছে। ব্রাজিল, জার্মানি ও স্পেনেরও এবার শিরোপা জেতার সুযোগ আছে।

২. সাকিব (আর্জেন্টিনা)

ক্রিকেটের পাশাপাশি ফুটবলটাও দারুণ খেলেন সাকিব। শৈশবে ঘুমাতে যেতেন ফুটবল কোলে নিয়ে। বাবা মাশরুর রেজা চেয়েছিলেন ছেলে ফুটবলার হবে। সাকিব হলেন ক্রিকেটার। সাকিব বলেন, ‘আর্জেন্টিনা আমার প্রিয় দল। আমিও চাই প্রিয় দলটাই শিরোপা জিতুক।’

৩. তামিম (ব্রাজিল)

তামিম ইকবালের বাবা ছিলেন ফুটবলার। তামিমের ফুটবলপ্রেম ছোটবেলা থেকে। পেলের দেশ ব্রাজিলের সমর্থক তামিম। আর্জেন্টিনার সমর্থকদের সঙ্গে কথার লড়াইয়ে হারতে চান না। তামিম বলেন, ‘ফুটবল মানেই তো ব্রাজিল। আর্জেন্টিনার সঙ্গে ব্রাজিলকে মেলানো যাবে না। এবার নেইমার সেরা খেলোয়াড় হবে।’

৪. মুশফিক (আর্জেন্টিনা)

মুশফিকের প্রিয় খেলোয়াড় মেসি। তিনি বলেন, আর্জেন্টিনা অনেক দূরে যাক। মেসির খেলা যেন বেশি দেখতে পারি। সেরা খেলোয়াড়ও যেন তিনিই হন।

৫. মাহমুদউল্লাহ (আর্জেন্টিনা)

আশা করি, এবার চ্যাম্পিয়ন হবে আর্জেন্টিনা। মেসি, নেইমার, সুয়ারেজই বিশ্বকাপ মাতাবে, বলেন মাহমুদউল্লাহ রিয়াদ। ব্রাজিলের মতো বেশি শিরোপা জিততে না পারলেও আর্জেন্টিনার খেলার মধ্যে আলাদা জাদু আছে বলে ধারণা তার।

৬. তাসকিন (ব্রাজিল)

আমি ব্রাজিল ছাড়া কিছুই বুঝি না। ফুটবলটা দারুণ ভালো লাগে। রাতে আমি বাসায় ফুটবলটাই বেশি দেখি। এই বিশ্বকাপেও ফুটবল দেখব। আমাদের দলে ফুটবল নিয়ে ঝগড়া হয়। আমি ছাড়াও ব্রাজিলের বড় ভক্ত তামিম ভাই। যখন তর্ক শুরু হয় কেউ কাউকে ছাড়ে না। জাতীয় দলের কথা বাদ দেন, আমার বাসায়ও আমি ব্রাজিল নিয়ে অসহায়!

৭. সৌম্য সরকার (পর্তুগাল)

ক্রিশ্চিয়ানো রোনাল্দোর ভক্ত সৌম্য সরকার। এ কারণে পর্তুগালকে সমর্থন করেন তিনি। চান শিরোপা রোনাল্দোর হাতেই উঠুক। সৌম্য বলেন, ক্রিশ্চিয়ানো রোনাল্দোর কারণে আমি পর্তুগালের সমর্থক। ওদের খেলা দেখি। আমার আরও একটি দল ব্রাজিল। তাদের ফুটবল আসলেই ভালো লাগে।

৮. মুমিনুল (আর্জেন্টিনা)

‘ম্যারাডোনা আমার প্রিয় ফুটবলার। তাকে দেখেই ফুটবল ভালোবাসতে শুরু করি। এখন মেসি। তাদের কারণেই আমি আর্জেন্টিনার সমর্থক। আর্জেন্টিনার ম্যাচগুলো যাতে মিস না হয়, চেষ্টা করব। এবার আর্জেন্টিনাও ভালো দল।

৯. রুবেল (ব্রাজিল)

আমার প্রিয় দল ব্রাজিল। রোনালদো, রোনালদিনহো, কাকা, কার্লোসরা আমার আসল হিরো। এখন নেইমার। এবারও ব্রাজিল অনেক ভালো দল। আশা করছি, শিরোপা নেইমারের হাতেই শোভা পাবে।

১০. মোসাদ্দেক (ব্রাজিল)

ছোটবেলা থেকেই এই দলটাকে সমর্থন করি। ওরাই এখন পর্যন্ত সবচেয়ে বেশি শিরোপা জিতেছে। ওদের ফুটবল খেলায় জাদু আছে। মনে হয় এবার নেইমারই বিশ্বকাপের সেরা খেলোয়াড় হবে।

১১. রাজ্জাক (আর্জেন্টিনা)

আর্জেন্টিনার খেলা মিস করি না। মেসি এত ভালো খেলোয়াড়। কিন্তু বিশ্বকাপ জিততে পারেনি। তার সামনে এটাই হয়তো শেষ সুযোগ। গত আসরে সেরা খেলোয়াড় হয়েছিল। এবারও হয়তো হবে। তার হাতে শিরোপা দেখলেই বেশি খুশি হব।

১২. মেহেদী মিরাজ (ব্রাজিল)

রোনালদিনহো ও কাকা আমার প্রিয় খেলোয়াড়। এখন পছন্দ করি নেইমারকে। সমর্থন করি ব্রাজিলকে। এবারও ব্রাজিল ভালো দল। নেইমারও ভালো করবে।

১৩. নাসির (আর্জেন্টিনা)

সাকিব আল হাসানের মতো নাসির হোসেনও ভালো ফুটবল খেলেন। পায়ের লিগামেন্ট ছিঁড়েছে ফুটবল খেলতে গিয়ে। নাসির বলেন, ‘পরিবারের সবাই আর্জেন্টিনার সমর্থক। আমিও তাই। তাদের বিশ্বকাপ জেতার ভালো সম্ভাবনা রয়েছে। মেসি সেরা খেলোয়াড় হবে।

১৪. শামসুর রহমান (আর্জেন্টিনা)

আমার পরিবারের প্রায় সবাই আর্জেন্টিনার সমর্থক। মা শুধু ইতালি সমর্থন করে। দুর্ভাগ্যজনক হল, ইতালি খেলছে না এবার। খেলা দেখার সময় খাওয়া-দাওয়া, হইচই হয়। আমি সবসময় পতাকা লাগাই। উপরে বাংলাদেশের পতাকা, নিচে আর্জেন্টিনার। বাসার ছাদে টানাই। এবারও টানাব।

১৫. নুরুল হাসান (আর্জেন্টিনা)

‘ম্যারাডোনাকে ভালো লাগত। এখন মেসির খেলা ভালো লাগে। দলটা অনেকদিন শিরোপা জেতে না। এবার তারা শিরোপা জিততে পারলে ভালো লাগবে। মেসিকে সেরা খেলোয়াড় হিসেবে দেখতে চাই।

১৬. এনামুল হক বিজয় (স্পেন)

বাবা ব্রাজিলের সমর্থক। মা স্পেনের। আমার স্পেনের খেলা দেখতে ভালো লাগে। গতবারও তারা ভালো দল ছিল। এবার তাদের ভালো সম্ভাবনা রয়েছে।

সোনালীনিউজ/এআর

Wordbridge School
Link copied!