• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ সাব্বিরের দখলে


ক্রীড়া প্রতিবেদক নভেম্বর ১৩, ২০১৬, ০৬:০৫ পিএম
বিপিএলে ব্যক্তিগত সর্বোচ্চ সাব্বিরের দখলে

বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংসের মালিক সাব্বির রহমান। ইতিহাস গড়লেন তিনি। বরিশাল বুলসের বিরুদ্ধে ১২২ রানের একটি ইনিংস খেলে রাজশাহী কিংসকে খেলায় ফিরিয়ে আনে। 

তবে সাব্বিরের ব্যক্তিগত সর্বোচ্চ রানেও ম্যাচ জেতাতে পারল না। মাত্র ৪ রানে জিতে যায় বরিশাল। 

সাব্বির ব্যাট করতে নেমে শেষ পর্যন্ত থাকতে পারেননি। আল আমিন হোসেনের শিকার হয়ে ফিরে যান সাজঘরে। তবে তার আগে ৬১ বলে ৯টি চার আর ৯টি ছক্কা হাঁকিয়ে ইতিহাস রচনা করে গেছেন।

শুরুতে অবশ্য বেশ সমস্যায় পড়েছিল রাজশাহী। বরিশালের করা ১৯২ রানের জবাবে তারা ৪৯ রান তুলতেই ৩ উইকেট হারিয়ে ফেলে তারা।

এর আগে প্রথমে ব্যাট করে অধিনায়ক মুশফিকুর রহিম ও শাহরিয়ার নাফীসের জোড়া হাফ-সেঞ্চুরিতে ৪ উইকেটে ১৯২ রান করেছে বরিশাল বুলস। নাফীস ৬৩ রানে আউট হলেও, ৮১ রানে অপরাজিত থেকে যান মুশফিকুর।

মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে আজ দিনের প্রথম ম্যাচে টস হেরে প্রথমে ব্যাটিং-এ নামে বরিশাল। ইনিংসের তৃতীয় বলেই দিলশান মুনাবিরার উইকেট হারায় তারা। 

মুনাবিরাকে শূন্য রানে বিদায় করার পর আরেক বিদেশী খেলোয়াড় ইংল্যান্ডের ডেভিড মালানকেও ফিরিয়ে দেন রাজশাহীর মিডিয়াম পেসার ফরহাদ রেজা। তবে রানের খাতা খুলে ১১ বলে ১৩ রান করেন মালান।

২১ রানে ২ উইকেট হারিয়ে ধুকঁতে থাকা বরিশালকে দারুনভাবে খেলায় ফেরান তিন নম্বরে নামা নাফিস ও অধিনায়ক মুশফিকুর। তৃতীয় উইকেটে রানের ফুলঝুড়ি ফুটিয়েছেন তারা। ৭১ বলে ১১২ রানের অসাধারন এক জুটি গড়েন নাফিস ও মুশফিক। বিপিএলের পঞ্চম হাফ-সেঞ্চুরি তুলে ৪৪ বলে ৬৩ রানে থামেন নাফীস। দুর্দান্ত ইনিংসটি সাজাতে গিয়ে ৪টি করে চার ও ছক্কা হাঁকান নাফীস।

১৬তম ওভারে নাফীস ফিরে গেলেও, শ্রীলংকার অলরাউন্ডার থিসারা পেরেরাকে নিয়ে দলের স্কোর উঁচুতে নিয়ে গেছেন মুশফিকুর। ১১ বলে ২৪ রানের টনের্ডোর ইনিংস খেলেন পেরেরা।

আর বিপিএলে সপ্তম হাফ-সেঞ্চুরির স্বাদ পাওয়া ইনিংসে ৮১ রান করেন মুশি। ৫২ বল মোকাবেলা করে ৫টি চার ও ৪টি ছক্কা হাঁকান বরিশালের দলপতি। রাজশাহীর ফরহাদ ২টি উইকেট নিয়েছেন।

বরিশাল : মুশফিকুর রহিম (অধিনায়ক), শাহরিয়ার নাফিস, আবু হায়দার রনি, আল আমিন হোসেন, নাদিফ চৌধুরী, মনির হোসেন খান, তাইজুল ইসলাম, দিলশান মুনাবিরা, রায়াদ এমরিত, ডেভিড মালান ও থিসারা পেরেরা।

রাজশাহী : সাব্বির রহমান, নুরুল হাসান, মেহেদি হাসান মিরাজ, মোমিনুল হক, ফরহাদ রেজা, রকিবুল হাসান, আবুল হাসান রাজু, ড্যারেন স্যামি (অধিনায়ক), সামিত প্যাটেল, উমর আকমল ও কেশরিক উইলিয়ামস।

সোনালীনিউজ/ঢাকা/জেডআরসি

Wordbridge School
Link copied!