• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

এক মাসে ৩১ নারী-শিশু নির্যাতনের ঘটনা


রাজশাহী প্রতিনিধি জানুয়ারি ৩১, ২০১৭, ০৭:২৮ পিএম
এক মাসে ৩১ নারী-শিশু নির্যাতনের ঘটনা

রাজশাহী: রাজশাহী জেলায় গত এক মাসে ৩১ নারী ও শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এর মধ্যে নারী নির্যাতনের ঘটনা ঘটে ২১টি। আর শিশু নির্যাতন ১০টি। অ্যাসোসিয়েশন ফর কমিউনিটি ডেভেলপমেন্টের (এসিডি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এসিডির প্রকল্প সমন্বয়কারী এহসানুল আমিন ইমন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, জেলায় এই মাসে ২১টি নারী নির্যাতনের খবর তারা পেয়েছে। এর মধ্যে মহানগরীর চারটি থানায় সংগঠিত হয়েছে ১০টি। মহানগরীর বাইরের ৯ থানায় সংঘটিত হয়েছে ১১টি নির্যাতনের ঘটনা। এর মধ্যে দুর্গাপুরে ৪টি, বাঘায় ৩টি, চারঘাটে ২টি, মোহনপুরে ১টি এবং গোদাগাড়ীতে ১টি নির্যাতনের ঘটনা ঘটেছে। এসব ঘটনার মধ্যে হত্যা ১টি, হত্যার চেষ্টা ১টি,  রহস্যজনক মৃত্যু ১টি, ধর্ষণের চেষ্টা ১টি, আত্মহত্যা ৩টি এবং মারপিটের মতো অন্যান্য ঘটনা ১৪টি।

এদিকে গত এক মাসে জেলায় শিশু নির্যাতনের ঘটনা ঘটে ১০টি। এর মধ্যে মহানগরীতে সংগঠিত হয়েছে ১টি এবং মহানগরীর বাইরের ৯ থানায় সংঘটিত হয়েছে ৯টি। এদের মধ্যে বাঘায় ২টি, গোদাগাড়ীতে ২টি, দুর্গাপুরে ২টি, বাগমারা ১টি, মোহনপুরে ১টি এবং পবায় ১টি শিশু নির্যাতনের ঘটনা ঘটেছে। এসব ঘটনার মধ্যে হত্যা ১টি, ধর্ষণ ১টি, মানবপাচার ১টি, অপহরণ ২টি, আত্মহত্যা ১টি, আত্মহত্যার চেষ্টা ১টি এবং ৩টি অন্যান্য নির্যাতনের ঘটনা ঘটেছে।

এসিডি বলছে, স্থানীয় ও জাতীয় সংবাদপত্রে প্রকাশিত সংবাদ ও তাদের নিজস্ব জরিপে এ তথ্য উঠে এসেছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!