• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১

বিশ্বকাপের ডাক ফিরিয়ে দিয়ে নারাইন বললেন, ‘দুয়ার বন্ধ’


ক্রীড়া ডেস্ক এপ্রিল ২৩, ২০২৪, ০২:৪২ পিএম
বিশ্বকাপের ডাক ফিরিয়ে দিয়ে নারাইন বললেন, ‘দুয়ার বন্ধ’

ঢাকা: এবারের আইপিএলে ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে এখনও পর্যন্ত ম্যান অব দা টুর্নামেন্ট হওয়ার লড়াইয়ে এগিয়ে আছেন সুনিল নারাইন। 

দুর্দান্ত এই ফর্মের কারণে যখন তাকে নিয়ে আলোচনা, তখনই ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি অধিনায়ক পাওয়েল জানান, নারাইনকে বিশ্বকাপ দলে পেতে সবরকম চেষ্টাই তিনি করে যাচ্ছেন। নারাইনের নিজের একটি কথায়ও ছিল সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার আভাস।

তবে আইপিএল দল কলকাতা নাইট রাইডার্সের মাধ্যমে এক বিবৃতিতে নারাইন জানিয়ে দিলেন, বিশ্বকাপে মাঠের লড়াইয়ে নয়, তিনি থাকবেন সমর্থক হিসেবে।

“আমার পারফরম্যান্সের কারণে সাম্প্রতিক সময়ে যেভাবে অনেকে প্রকাশ্যে ইচ্ছাপ্রকাশ করেছেন যে, আমি যেন অবসর থেকে ফিরে আসি এবং সামনের টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলি, তাতে আমি সত্যিই মোহিত ও বিনীত। 

তবে (অবসরের) সিদ্ধান্তটি নিয়ে আমি শান্তিতেই আছি। কখনও হতাশ করতে চাই না কাউকে, তবে দুয়ারটি এখন বন্ধ এবং জুনে ওয়েস্ট ইন্ডিজের হয়ে যারা মাঠে নামবে, তাদেরকে সমর্থন করব আমি।”

নারাইনকে ওয়েস্ট ইন্ডিজের হয় সবশেষ দেখা গেছে ২০১৯ সালের আগস্টে। বিশ্বজুড়ে টি-টোয়েন্টি লিগগুলোয় তিনি নিয়মিত পারফর্ম করে চলেছেন এবং সবচেয়ে কাঙ্ক্ষিত ক্রিকেটারদের একজন। তবে আন্তর্জাতিক ক্রিকেট থেকে নিজেকে দূরে রেখেছেন লম্বা সময়। 

বোলিং অ্যাকশন নিয়ে সংশয় এখানে একটি বড় কারণ বলে মনে করা হয়। আন্তর্জাতিক ক্রিকেটে খেললে নিশ্চিতভাবেই আবার আতশ কাঁচের নিচে আসবে তার অ্যাকশন। সেই ঝুঁকি তিনি নিতে চান না বলেই ধারণা করেন অনেকে।

তারপরও নানা সময়ে তার জাতীয় দলে ফেরা নিয়ে কথা হয়েছে। অবশেষে গত নভেম্বরে আনুষ্ঠানিকভাবেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে দেন তিনি।

তার পরও তাকে ফেরানোর আলোচনা আবার উঠে যায় এবারের আইপিএলের পারফরম্যান্সে। এবারের আসরে এখনও পর্যন্ত কলকাতার হয়ে রান ও উইকেট, দুটিতেই সবার ওপরে নারাইন। টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরিসহ এখনও পর্যন্ত ৭ ইনিংসে ২৮৬ রান করেছেন তিনি ৪০.৮৫ গড় ও ১৭৬.৫৪ স্ট্রাইক রেটে। রান জোয়ারের আসরেও বল হাতে ওভারপ্রতি স্রেফ ৭.১০ রান দিয়ে উইকেট শিকার করেছেন ৯টি।

এআর

Wordbridge School
Link copied!