• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

মানব সেতুতে হাঁটা: চেয়ারম্যানের সঙ্গে অভিভাবকদের সংঘর্ষ


চাঁদপুর প্রতিনিধি ফেব্রুয়ারি ২, ২০১৭, ১২:৫৩ পিএম
মানব সেতুতে হাঁটা: চেয়ারম্যানের সঙ্গে অভিভাবকদের সংঘর্ষ

শিক্ষার্থীদের ওপর জুতা পায়ে সওয়ার হওয়ার ঘটনায় চাঁদপুরের হাইমচর উপজেলা চেয়ারম্যানের লোকজনের সঙ্গে অভিভাবকদের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে।

হাইমচর থানার ওসি সৈয়দ মাহাবুবুর রহমান জানান, বৃহস্পতিবার বেলা ১১টার দিকে আলকিবাজার এলাকায় বিক্ষুব্ধ অভিভাবকরা প্রতিবাদ মিছিল বের করলে উপজেলা চেয়ারম্যান নূর হোসেনের লোকজন বাধা দেয়। এ সময় ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। পরে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। তবে এতে হতাহতের কোনো ঘটনা ঘটেনি।

হাইমচরের সাবেক উপজেলা চেয়ারম্যান শাজাহান মিয়া বলেন, স্থানীয় একটি হোটেলে বসে চা পান করছিলাম। এসময় উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেনের লোকজন এসে গালি-গালাজ করে এবং অভিভাবকদের মিছিলে ধাওয়া দেয়। পরে সেখানে সংঘর্ষ বেঁধে যায়।

এর আগে এ ঘটনায় বুধবার রাত ১১টার দিকে কাদির গাজী নামের এক অভিভাবক বাদী হয়ে হাইমচর থানায় মামলাটি দায়ের করেন। মামলায় চাঁদপুরের হাইমচর উপজেলা চেয়ারম্যান ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নূর হোসেনসহ ৫ জনকে আসামি করা হয়েছে।

ওসি সৈয়দ মাহাবুবুর রহমান জানান, মামলাটি আমলে নিয়ে তদন্ত করা করা হচ্ছে। তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান ছাড়াও মামলায় স্কুলের প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, শিক্ষাপ্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা কমিটির সভাপতি হুমায়ূন পাটোয়ারী, ব্যবস্থাপনা কমিটির সদস্য মনসুর আহমেদ ও এমএ বাশারকে আসামি করা হয়েছে।

উল্লেখ্য, গত সোমবার উপজেলার নীলকোমল ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠানে শিক্ষার্থীদের পিঠকে সেতু বানিয়ে তার ওপর দিয়ে জুতা পায়ে হেঁটে যান প্রধান অতিথি উপজেলার চেয়ারম্যান নূর হোসেন। বিষয়টি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে সারা দেশে সমালোচনার ঝড় ওঠে। তবে বিদ্যালয়ের প্রধান শিক্ষক চেয়ারম্যানের পক্ষেই অবস্থান নিয়ে কথা বলেন।

সোনালীনিউজ/ঢাকা/এমএইউ

Wordbridge School
Link copied!