• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

‘হঠাৎ সালমান-মান্না মরে গেলো, তাতে কি ইন্ডাস্ট্রি বন্ধ হয়ে গেছে?’


বিনোদন প্রতিবেদক এপ্রিল ২৯, ২০১৭, ০৫:৫০ পিএম
‘হঠাৎ সালমান-মান্না মরে গেলো, তাতে কি ইন্ডাস্ট্রি বন্ধ হয়ে গেছে?’

ঢাকা: পরিচালকদের নিয়ে শাকিব খানের সাম্প্রতিক মন্তব্যকে ঘিরে পক্ষে-বিপক্ষে জমে উঠছে বাকযুদ্ধ। বিশেষ করে অভিনেতা ও পরিচালকদের মধ্যে যেনো দূরত্ব বাড়ছেই। আর সেই বিতর্কে এবার যেনো ঘিঁ ঢেলে দিলেন দেশের প্রখ্যাত নির্মাতা মালেক আফসারি। 

বর্তমানে চলমান ইস্যু শাকিব খান। তাকে নিয়ে আলোচনা যেনো থামছেই না। পরিচালক সমিতি তার উপর নিষেদাজ্ঞা জারি করায় বর্তমানে ইন্ডাস্ট্রিতে যেনো একটাই খবর। শাকিবকে নিয়ে পক্ষে বিপক্ষে উঠছে নানা যুক্তি।  

সম্প্রতি শাকিবের একটি বক্তব্যে নাখোশ হয়েছেন দেশের পরিচালকরা। একটি দৈনিকের সাক্ষাৎকার শাকিব খান বলেছিলেন যে, এখন যেহেতু বেশি সিনেমা হচ্ছে না, তাই বেকার লোকের সংখ্যাও বেশি। পরিচালক সমিতির তালিকা দীর্ঘ। তারা এফডিসিতে আড্ডা মারেন, কিন্তু কাজ করছেন কতজন? প্রযোজকের ক্ষেত্রেও দেখবেন একই অবস্থা। শিল্পীদের ক্ষেত্রেও তা-ই। অনেক নিবন্ধিত শিল্পী আছেন, কাজ করছেন কতজন?  শাকিবের এমন প্রশ্নে ক্ষেপেছেন নির্মাতারা। তারা তাকে এই বক্তব্যের জন্য শাস্তিস্বরূপ গত ২৪ এপ্রিল উকিল নোটিশ পাঠায়। এমনকি পরিচালকদেরকে শাকিব খানকে ‘বয়কট’-এর আহ্বান জানান। 

পরিচালক সমিতিকে ‘বেকার’ বলার বিষয়টি ভালোভাবে নেয়নি দেশের কোনো পরিচালকই। তাই শাকিবকে নিয়ে তাদের সমালোচনার ভাষাও বেশ ধারালো। এই যেমন, শুক্রবার ফেসবুকে একটি স্ট্যাটাস দিয়েছেন নির্মাতা মালেক আফসারি। যেহেতু তিনি একজন পরিচালক, তাই নির্মাতাদের পক্ষালম্বনই তার স্বাভাবিক। কিন্তু তিনি এমনভাবে তীব্রভাবে জনপ্রিয় তারকাদের সমালোচনা করলেন যা অনেককে আহত করেছে। 

বিশেষ করে তিনি পরিচালক সমিতি যে শাকিবকে বাংলা সিনেমা থেকে ‘বয়কট’ করার সিদ্ধান্ত নিয়েছে তাকেই সমর্থন করে কথা বলেছেন। তিনি মনে করেন, একটা শাকিব খান না থাকলে বাংলা সিনেমা ইন্ডাস্ট্রি বন্ধ হবে না। এমনকি তিনি উদাহারণ টানলেন তুমুল জনপ্রিয় তারকা অভিনেতা সালমান শাহ ও মান্নার মৃত্যুর ঘটনাকে। 

শাকিব না থাকলে যে ইন্ডাস্ট্রি বন্ধ হয়ে যাবে না সে কথার প্রতি ইঙ্গিত করে মালেক আফসারি বলেন, হঠাৎ সালমান শাহ চলে গেলো। ২০/২২টি মেয়ে ভক্ত আত্মহত্যা করলো। তারপর কি ইন্ডাস্ট্রি বন্ধ হয়ে গেছে? আবার একদিন এক ভোরে ঘুম থেকে উঠে দেখি আমাদের মহা নায়ক মান্না চিরতরে ঘুমিয়ে পরেছে। সারা জাতি কাঁদলো। সেই অশ্রু ভেজা চোখে এই ইন্ডাস্ট্রি আবার একজন শাকিব খান'কে জন্ম দিলো। প্রয়োজনে আবার খুঁজে নিবে। কেউ কারো জন্য বসে থাকে না।

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!