• ঢাকা
  • শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

ভাস্কর্য অপসারণ: ১৫০ প্রতিবাদকারী আসামি


নিজস্ব প্রতিবেদক মে ২৭, ২০১৭, ০২:৩৫ পিএম
ভাস্কর্য অপসারণ: ১৫০ প্রতিবাদকারী আসামি

ঢাকা: সুপ্রিম কোর্ট প্রাঙ্গণ থেকে গ্রিকদেবীর ভাস্কর্য অপসারণের প্রতিবাদে রাজধানীর শিশু একাডেমির সামনে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় মামলা হয়েছে। এ ঘটনায় শাহবাগ থানায় ৩০৭ ধারায় হত্যাচেষ্টার অভিযোগ এনে ১৫০ জনকে আসামি করা হয়েছে।

শাহবাগ থানার ওসি মোহাম্মদ আবুল হাসান গণমাধ্যমকে বলেন, সরকারি কাজে বাধাদানের অভিযোগে এসআই মোহাম্মদ মোফাক্কারুল ইসলাম শুক্রবার রাতে মামলাটি করেছেন।

ঘটনাস্থল থেকে আটক ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী, ছাত্র ইউনিয়নের ঢাকা কলেজ শাখার সভাপতি মোর্শেদ হালিম, ছাত্র ইউনিয়ন কর্মী জয় এবং উদীচীর কেন্দ্রীয় কমিটির সদস্য আরিফ নূরকে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়েছে শনিবার আদালতে পাঠানো হয়েছে।

হেফাজতে ইসলামের দাবির মুখে সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে স্থাপিত রোমান যুগের ন্যায়বিচারের প্রতীক লেডি জাস্টিসের আদলে গড়া ভাস্কর্যটি হয় বৃহস্পতিবার মধ্যরাতে সরানো হয়।

এর প্রতিবাদে শুক্রবার দুপুরে বাম সংগঠনগুলোর মোর্চা প্রগতিশীল ছাত্রজোট ব্যানারে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্য থেকে একটি মিছিল সুপ্রিম কোর্টের দিকে এগোতে চাইলে শিশু একাডেমির সামনে পুলিশ আটকে দেয়। এর পরেই বাঁধে পুলিশ ও আন্দোলনকারীদের সংঘর্ষ।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!