• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

দুইলাখ চলচ্চিত্র পরিবারের পেটে লাথি মারবেন না: আজিজ


মিতুল আহমেদ জুন ১৩, ২০১৭, ০৯:০৪ পিএম
দুইলাখ চলচ্চিত্র পরিবারের পেটে লাথি মারবেন না: আজিজ

ঢাকা: বর্তমান চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে চলছে একের পর এক সংকট। সাম্প্রতিককালে সেই সংকট ভয়াবহ রূপ ধারণ করেছে। বিশেষ করে পরিচালক সমিতির মুহূর্মুহূ সমালোচিত সিদ্ধান্ত ও কর্মকাণ্ড এবং শিল্পী সমিতির নির্বাচন ও তার পরবর্তী সময়ে তাদের সমালোচিত পদক্ষেপ বাংলা চলচ্চিত্রের উন্নতিতে নেতিবাচক প্রভাব ফেলবে বলে মনে করছেন দেশের শীর্ষস্থানীয় প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডয়ার কর্ণধার আব্দুল আজিজ। 

সম্প্রতি সেন্সরবোর্ডের প্রিভিউ কমিটি আটকে দিয়েছে জাজ ও জিতের প্রযোজনা প্রতিষ্ঠান গ্রাসরুটের যৌথ প্রযোজিত সিনেমা ‘বস ২’। যা আসছে ঈদে মুক্তির প্রতীক্ষায়। যৌথ প্রযোজনার সমস্ত শর্ত মেনেই ছবিটি নির্মাণ করা হলেও, বেআইনীভাবে ছবিটি নিয়ে জটিলতা সৃষ্টি করা হচ্ছে বলে মনে করছেন আব্দুল আজিজ। তাইতো বর্তমানে চলচ্চিত্র ইন্ডাস্ট্রির দায়িত্বে থাকা নেতাদের প্রতি কিছুটা ক্ষোভ ও একইসঙ্গে বিনয়ীভাবেই বাংলা চলচ্চিত্র রক্ষায় সম্প্রিতির আহ্বান জানালেন।

বাংলা চলচ্চিত্র রক্ষায় চলচ্চিত্র নেতাদের প্রতি আহ্বান জানিয়ে আব্দুল আজিজ বলেন, আপনারা আন্দোলন করছেন যে যৌথ প্রযোজনা বন্ধ করে দিবেন, এটা বন্ধ করলে আপনার যেটা সুবিধা হবে, আপনার নেতাগিরি টিকে থাকবে। কিন্তু বাংলা চলচ্চিত্রের ধ্বংস হয়ে যাবে। প্লিজ আপনার নেতাগিরি টিকিয়ে রাখার জন্য বাংলা চলচ্চিত্রকে ধ্বংস করবেন না। আপনাদেরতো নেতাগিরি করার অনেক জায়গা আছে, তো নেতাগিরি করেন। কিন্তু চলচ্চিত্র শিল্পকে ধ্বংস করিয়েন না। আপনাদের কাছে একটাই অনুরোধ, আল্লাহর দোহায় লাগে চলচ্চিত্রকে ধ্বংস করে দিয়েন না। 

চলচ্চিত্রের উপর বাংলার বহু মানুষ নির্ভরশীল। যদি চলচ্চিত্র ধ্বংস হয়ে যায় তাহলে ওই লোকগুলো কোথায় গিয়ে দাড়াবে তা বিবেচনা করতে চলচ্চিত্র নেতাদের প্রতি জাজ কর্ণধার আরো বলেন, প্রায় দুই লাখ লোক চলচ্চিত্রের উপর নির্ভরশীল। সিনেমা হল, শিল্পী কলাকুশলী এবং প্রোডাকশনের লোকজন মিলিয়ে এই দেশে প্রায় দুই লাখের উপরে পরিবার চলচ্চিত্রের নির্ভর করে। এই দুই লাখ পরিবারের মানুষের পেটে লাথি মারবেন না, আপনারা মুষ্টিমেয় পাঁচ-ছয়জন লোক। প্লিজ আমাদের আর ক্ষতিটতি করবেন না। আর আপনারাতো বলছেনই যে আপনাদের হাতে প্রশাসন আছে, আপনাদের কোনো সমস্যা নাই। আপনারা নেতাগিরি করেন, কিন্তু চলচ্চিত্র কোনো রাজনীতি করার জায়গা না। এটা শিল্পীদের জায়গা। এখানে শিল্প চর্চাটা করতে দেন।  

মঙ্গলবার বিকালে আসন্ন ঈদে মুক্তি প্রতীক্ষিত সিনেমা ‘বস-২’-এর প্রমোশনের জন্য রাজধানীর ঢাকা ক্লাবে আয়োজন করা হয় একটি সংবাদ সম্মেলন ও ইফতার পার্টি। সেখানে প্রযোজক আব্দুল আজিজ ছাড়াও উপস্থিত ছিলেন ‘বস ২’ ছবির অন্যতম দুই তারকা শিল্পী কলকাতার জিৎ ও ঢাকার নুসরাত ফারিয়া। ভিসা জটিলতায় অনুষ্ঠানে আসতে পারেননি ছবির আরেক চিত্রনায়িকা শুভশ্রী।  

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!