• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

পাহাড় ধসে নিখোঁজ মা-মেয়ের লাশ উদ্ধার


বান্দরবান প্রতিনিধি জুন ১৪, ২০১৭, ০৬:১৪ পিএম
পাহাড় ধসে নিখোঁজ মা-মেয়ের লাশ উদ্ধার

বান্দরবানে নিখোঁজ মা-মেয়ের লাশ উদ্ধার করে নিয়ে আসছেন দমকল বাহিনী ও স্থানীয়রা।

বান্দরবান: বান্দরবানে মঙ্গলবার (১৩ জুন) ভোরে পাহাড় ধসে মাটি চাপা পড়া নিখোঁজ মা ও মেয়ের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার (১৪ জুন) দুপুরে শহরের লেমুঝিড়ির ঘোনাপাড়ায় এলাকা থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

সেনা বাহিনী, দমকল বাহিনী ও স্থানীয়রা দীর্ঘ ২২ঘণ্টা চেষ্টা চালিয়ে মাটি নিচে চাপা পড়া মা ও মেয়ের লাশ উদ্ধার করতে সক্ষম হয়। এদিকে লাশ উদ্ধার করে বান্দরবান সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।  

গত শনিবার থেকে টানা তিন দিনের ভারী বষর্ণে বান্দরবানে বিভিন্ন এলাকায় পাহাড় ধসে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। এরমধ্যে পাহাড় ধসে মাটি চাপা পড়ে পৃথক চার স্থানে ৭ জন নিহত হয়। আহত হয় ৫ জন। মাটি চাপা পড়া উদ্ধার মা ও মেয়েসহ পাহাড় ধসে এনিয়ে ৯ জন নিহত হয়েছে।

অপরদিকে গত ২৪ ঘণ্টায় বৃষ্টিপাত না হওয়ায় বান্দরবানের সার্বিক পরিস্থিতির উন্নতি হয়েছে। নিম্নাঞ্চল থেকে পানি নামতে শুরু করেছে। শহরের ১২টি আশ্রয় কেন্দ্র থেকে লোকজন তাদের বসতবাড়িতে ফিরতে শুরু করেছে। এসব এলাকায় বিশুদ্ধ খাবার পানির সংকট দেখা দিয়েছে।

বান্দরবানের সাংঙ্গু, মাতামুহুরী ও বাকখালী নদীর পানি কমতে থাকায় জেলা সদরের সঙ্গে চট্টগ্রাম, কক্সবাজার ও রাঙ্গামাটির সড়ক যোগাযোগ চালু হয়েছে। এছাড়া  রোয়াংছড়ি ও থানছি উপজেলার সঙ্গেও বন্ধ থাকা সড়ক যোগাযোগ চালু হলেও সড়ক ধসে যাওয়ায় রুমা উপজেলার সঙ্গে বান্দরবান সদরে সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। এছাড়া ওই তিন উপজেলায় এলাকায় বিদ্যুৎ ব্যবস্থাও বন্ধ রয়েছে।

বান্দরবানের আশ্রয় কেন্দ্রগুলোতে সেনাবাহিনী, জেলা পরিষদ, জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে শুকনো খাবার ও খিচুড়ি দেয়া হয়েছে। এছাড়া ক্ষতিগ্রস্থ প্রতি পরিবারকে প্রশাসনের পক্ষ থেকে ২০ কেজি করে চাল দেয়া হয়েছে।

সোনালীনিউজ/ঢাকা/এমএইচএম

Wordbridge School
Link copied!