• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের ফাইনালে ফারইস্ট ইউনিভার্সিটি


ক্রীড়া প্রতিবেদক জুলাই ২৪, ২০১৭, ০৬:৩৯ পিএম
আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবলের ফাইনালে ফারইস্ট ইউনিভার্সিটি

ঢাকা: ‘ওয়ালটন ১ম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের’-এর ফাইনাল নিশ্চিত করেছে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও গ্রীন ইউনিভার্সিটি। সোমবার (২৪জুলাই) রাজধানীর কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত দুই সেমিফাইনালে জিতে শিরোপা লড়াইয়ের টিকিট কাটে তারা।

এদিন দুপুর ২টায় অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে মুখোমুখি হয় সিটি ইউনিভার্সিটি ও ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। প্রতিদ্বন্দ্বিতাপূর্ন ম্যাচে শেষ পর্যন্ত ২-১ গোলে সিটি ইউনিভার্সিটিকে হারিয়ে ফাইনালে উঠে ফারইস্ট ইউনিভার্সিটি। ম্যাচ সেরা খেলোয়াড় হন জয়ী দলের আহসানউল্লাহ।

বিকেল ৪টায় অনুণ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে গ্রিন ইউনিভার্সিটির বিপক্ষে খেলতে নামে  ব্র্যাক ইউনিভার্সিটি। এ ম্যাচে ৩-০ গোলে ব্র্যাক ইউনিভার্সিটিকে হারিয়ে ফাইনালে উঠে গ্রীন ইউনিভার্সিটি। ম্যাচ সেরা খেলোয়াড় হন জয়ী দলের রানা। এদিকে,  গ্যালারীতে ইউনিভার্সিটি গুলোর প্রচুর ছাত্র-ছাত্রীর সমাগম ঘটে।

নিজ নিজ দলের খেলোয়াড়দের নানা ভাবে উৎসাহ দেয়ার পাশাপাশি দারুন উপভোগ করেন ম্যাচ দুটি। গ্যালারীতে ছাত্র-ছাত্রীদের এ উৎসাহ উদ্দীপনা দেখে সহজেই অনুমান করা যায় এ টুর্নামেন্ট তাদের পরিপূর্ন আনন্দ দিতে সক্ষম হয়েছে। যে দৃশ্য আজকাল ঢাকার মাঠে একে বারেই চোখে পড়ে না।  
      
আগামী বুধবার (২৬জুলাই) বিকেল ৪টার সময় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টের ফাইনালে মুখোমুখি হবে ফারইস্ট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও গ্রীন ইউনিভার্সিটি। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২ লাখ ও রানার্স-আপ ১ লাখ টাকা প্রাইজমানি পাবে।

প্রসঙ্গত, ২০টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে ১৪ জুলাই থেকে শুরু হয় এই টুর্নামেন্ট। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুস্থ মানসিক বিকাশ ও বিনোদনের লক্ষ্যে, সেই সাথে তাদেরকে খেলার মাধ্যমে জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে রাখার জন্যই এই টুর্নামেন্টের আয়োজন। যা আয়োজন করেছে বাংলাদেশের প্রাক্তন কৃতি ফুটবলারদের সমন্বয়ে গঠিত সোনালী অতীত ক্লাব ঢাকা ও গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ। পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। পাওয়ার স্পন্সর শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। কো-স্পন্সর হামিম গ্রুপ। এ টুর্নামেন্ট তরুণদের জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে থাকতে সহযোগিতা ও অনুপ্রেরণা যোগাবে বলে আয়োজকদের বিশ্বাস।

গুলশানে হলি আর্টিজেন রেস্টুরেন্টে জঙ্গীদের হাতে আত্বত্যাগকারী সাহসিক ফারাজের নামে উৎসর্গ করা হয় এবারের এ টুর্নামেন্ট। সেই সাথে ফারাজের সাহসিকতাকে সম্মান জানিয়ে টুর্নামেন্টের ট্রফির নাম করণ করা হয় ‘ফারাজ চ্যালেঞ্জ কাপ’।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!