• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ইসলাম প্রচারে অনন্ত, সিনেমাকে বিদায়? 


বিনোদন প্রতিবেদক জুলাই ৩০, ২০১৭, ০৫:০০ পিএম
ইসলাম প্রচারে অনন্ত,  সিনেমাকে বিদায়? 

ঢাকা: চলতি বছরেই স্ত্রী সন্তান নিয়ে দুই বার ওমরাহ পালন করে এসে সবাইকে চমকে দিয়েছিলেন ঢাকাই চলচ্চিত্রের আলোচিত অভিনেতা ও প্রযোজক অনন্ত জলিল। আর এবার রাজধানী শহরে জনবহুল জায়গায় গিয়ে ইসলাম প্রচারে নেমে আরো চমকে দিলেন এই চলচ্চিত্র অভিনেতা!

ধর্মের সঙ্গে শোবিজ অঙ্গনের মানুষের দূরত্বের কথা সবারই জানা। কিন্তু এমনও অসংখ্য শোবিজ অঙ্গনের মানুষ পাওয়া যাবে যারা, এই রঙ্গিন পৃথিবীর বাসিন্দা হয়েও ঠিকঠাকভাবে ধর্মকর্ম পালন করে গেছেন। কারণ অভিনয়, নাচ গানতো মূলত আর আর কাজের মতোই একজন মানুষের পেশা। কিন্তু তারপরও শোবিজ অঙ্গনের মানুষের সাথে ধর্মের যেনো কোথায় একটা ক্লেশ আছে। আর এমন সাংঘর্ষিক একটা বিষয়কে থুরাই কেয়ার করে জনবহুল জায়গায় গিয়ে মানুষকে ধর্ম প্রচার করে চমক সৃষ্টি করলেন চিত্রনায়ক অনন্ত জলিল।

এরআগেও বহু মানুষ শোবিজ অঙ্গন ছেড়ে গিয়ে একেবারে ধর্মেকর্মে নিজেকে মনোনিবেশ করেছেন। এর সাম্প্রতিক উদাহারণ ‘আইটেম গার্ল’ খ্যাত চিত্রনায়িকা হ্যাপী। চলচ্চিত্রের আইটেম গানে নাচলেও হঠাৎ তাবলীগ জামাতের মাধ্যমে একেবারে পরহেজগার নারীতে রূপান্তরিত হন তিনি। সব সময় একেবারে হাতে পায়ে মোজা, বোরকায় নিজেকে ঢেকে রাখেন এই নায়িকা। আর তারই পথের পথিক যেনো এবার চিত্রনায়ক অনন্ত জলিল! যার বেশ ভূষাকেও এসেছে বেশ পরিবর্তন। কারণ তিনিও পাগরি, টুপি আর আলখেল্লায় নিজেকে পরিবর্তন করেছেন!

আর এই পরিবেশেই শনিবার বিকালে হাজির হন রাজধানীল রবীন্দ্র সরোবরে। তাবলীগ জামাতের সঙ্গে এসে যিনি উদাত্তকণ্ঠে সবাইকে ইসলামের দাওয়াত দিলেন। বললেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলামের প্রতিটি নিয়ম-কানুনই মানুষের শান্তির জন্য। তাই আসুন আমরা ইসলামের পথে চলি। ইসলামের বিধিবিধানগুলো মেনে চলি।

মূলত তাবলিগ-জামাতের সঙ্গে রাজধানীর ধানমন্ডির এক মসজিদে এখন সময় কাটাচ্ছেন অনন্ত জলিল। তাবলিগের কাজে শনিবার সন্ধ্যায় অনন্ত জলিল ধানমন্ডির রবীন্দ্র সরোবরে উপস্থিত হন। তিনি সেখানে উপস্থিত থাকবেন তা আগেই এক ভিডিওবার্তায় তার ভক্তদের জানিয়েছিলেন। এসময় তাকে দেখে হাজারও মানুষের ঢল নামে সেখানে। এ সুযোগে তিনি ইসলাম ধর্মের কথা শোনান ভক্তদের।

এমন অভিনব ইসলামের দাওয়াত শুনে তার ভক্ত অনুরাগীরা ভাবছেন, তাহলে কি সিনেমাকে বিদায় জানাতে চলেছেন অনন্ত? এমন প্রশ্নের উত্তর দেননি এই চিত্রনায়ক। তবে ধারনা করা হচ্ছে, ধর্মে মজলেও শিগগির সিনেমা নিয়ে আসছেন এই নায়ক। বিশেষ করে ‘দ্য স্পাই’ নামের ছবিটি আসছে বছরের মধ্যেই নাকি শুরু করার পরিকল্পনা করছেন অনন্ত। এখন দেখা যাক, শেষ পর্যন্ত ছবিটা অনন্ত করেন কিনা!

সোনালীনিউজ/ঢাকা/এমটিএল

Wordbridge School
Link copied!