• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

‘রাজ্জাক স্যারের মৃত্যু নেই, তাঁর শিল্পী সত্তা অমর’


বিনোদন প্রতিবেদক আগস্ট ২২, ২০১৭, ০১:৪৯ পিএম
‘রাজ্জাক স্যারের মৃত্যু নেই, তাঁর শিল্পী সত্তা অমর’

ঢাকা: ‘রাজ্জাক স্যারের মৃত্যু নেই। মৃত্যু তো কেবল জীবনের সমাপ্তি। তার শিল্পী সত্তা অমর। কোনো শিল্পী কী আসলে মরেন? শিল্পী বেঁচে থাকবেন তার কাজের মাধ্যমে।’

মঙ্গলবার (২২ আগস্ট) এক প্রতিক্রিয়ায় আবেগাপ্লুত কণ্ঠে বাংলা চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা পরীমনি এসব কথা বলেন। নায়করাজের মৃত্যুতে সবার মতো তিনিও ভীষণ ব্যথিত হয়েছেন। কীভাবে সেই শোক প্রকাশ করবেন তার ভাষাও যেন হারিয়ে ফেলেছেন তিনি।

পরীমনি বলেন, ‘শিল্পীর শিল্প স্বত্তা অমর, হাজার-কোটির হৃদয়ে তার অবস্থান। আসলে রাজ্জাক স্যার এতো বড় মাপের শিল্পী, ওনাকে নিয়ে কথা বলার বা লেখার যোগ্যতা আমার নেই।’

আর তাই নায়করাজের মৃত্যুতে ফেসবুকে তিনি কীভাবে শোক প্রকাশ করবেন, কী লিখবেন সেটা ভেবে পাচ্ছেন না। ফলে এ নিয়ে ফেসবুকে কোনো পোস্টও দেননি তিনি। যে কোনো মৃত্যু আমি মেনে নিতে পারি না। এটা ভীষণ বেদনাদায়ক বলেও মন্তব্য করেন পরীমনি।

ক্যারিয়ারের শুরুর দিকে ‘মন জানে না মনের ঠিকানা’ ছবিতে রাজ্জাকের সঙ্গে কাজ করেছিলেন পরীমনি। তার সঙ্গে আরো কাজ করার ইচ্ছে থাকলেও সুযোগ হলো না। সেই স্মৃতি রোমন্থন করে বেশ আফসোসও করলেন পরীমনি।

সোমবার (২১ আগস্ট) হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে সন্ধ্যা ৬টা ১৩ মিনিটে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলা চলচ্চিত্রের প্রবাদপুরুষ ও কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাক। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি পাঁচ সন্তানসহ, অসংখ্য বন্ধু-বান্ধব, ভক্ত, অনুসারী ও গুণগ্রাহী রেখে গেছেন।

সোনালীনিউজ/জেডআরসি

Wordbridge School
Link copied!