• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

উল্টোপথে গাড়ি চালানো, জরিমানা গুনলেন প্রতিমন্ত্রী-সচিব


নিজস্ব প্রতিবেদক সেপ্টেম্বর ২৪, ২০১৭, ১০:৪৮ পিএম
উল্টোপথে গাড়ি চালানো, জরিমানা গুনলেন প্রতিমন্ত্রী-সচিব

ঢাকা: রাজধানীর হেয়ার রোডে ঘণ্টা দুয়েকের এই অভিযানে উল্টোপথে আসা ৫০টি গাড়িকে জরিমানা করা হয় বলে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (ট্রাফিক) আশরাফ হোসেন জানিয়েছেন।

জানা গেছে, রাজধানীর রাষ্ট্রীয় অতিথি ভবন সুগন্ধার সামনে থেকে দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদের হস্তক্ষেপে পুলিশ উল্টো পথে চলা গাড়ি ও মোটরসাইকেল আটক করে।

দুদক চেয়ারম্যান ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন। তিনি সেখানে উল্টো পথে গাড়ি আসতে দেখে গাড়িগুলো আটক করতে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দেন। নির্দেশ পেয়ে পুলিশ সেই গাড়িগুলো আটক করতে অভিযান পরিচালনা করে। রোববার(২৪ সেপ্টেম্বর) বিকাল ৪টা থেকে ঘণ্টা দুয়েক অভিযান চালিয়ে ৫০টি গাড়িকে জরিমানা করা হয়।

অভিযান চলাকালে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী নুরুজ্জামান আহমেদের গাড়ি উল্টোপথে আসার কারণে তা আটকে জরিমানা করা হয়। নরসিংদী-২ আসনের সংসদ সদস্য কামরুল আশরাফ খানকেও জরিমানা করা হয়।

‘এ সময় উল্টোপথে আসা সচিব, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, রাজউক, ফায়ার সার্ভিস ও পুলিশ কর্মকর্তা এবং সাংবাদিকের গাড়ি আটকে আইনগত ব্যবস্থা নেয়া হয়।’ এগুলোর মধ্যে তিনটি গাড়িকে ডাম্পিংয়ে পাঠানো হয় জানিয়ে তিনি বলেন, ‘হেয়ার রোডে ভিআইপি গাড়ি বেশি আসে এবং তারা উল্টোপথে গাড়ি চালায়।’

ট্রাফিক পুলিশের মহানগর দক্ষিণের উপ-কশিনার রিফাত রহমান শামীম অভিযানের সময় উপস্থিত ছিলেন বলে জানান আশরাফ হোসেন।

তীব্র যানজটের ঢাকা শহরে মন্ত্রী-এমপিসহ প্রভাবশালীদের উল্টোপথে গাড়ি চালানো বন্ধ করতে বিভিন্ন সময় আহ্বান জানিয়ে আসছেন সড়ক পরিবহনমন্ত্রী ওবায়দুল কাদের। এ বিষয়ে পুলিশের পক্ষ থেকেও বিভিন্ন সময় সতর্ক করা হয়েছে।

ঢাকার পুলিশ কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া গত মাসে এক সংবাদ সম্মেলনে বলেন, পরিচয় যাই হোক, কেউ ট্রাফিক আইন ভঙ্গ করে উল্টোপথে গাড়ি নিয়ে গেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

সোনালীনিউজ/ঢাকা/আতা

Wordbridge School
Link copied!