• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

দীপাবলির দিন হানিপ্রীতকে না পেয়ে জেলে যা করল ‘বাবা’


আন্তর্জাতিক ডেস্ক অক্টোবর ২২, ২০১৭, ১১:৩১ এএম
দীপাবলির দিন হানিপ্রীতকে না পেয়ে জেলে যা করল ‘বাবা’

ঢাকা: নিজ ডেরার দুই সাধ্বীকে ধর্ষণ অভিযোগে ২০ বছরের দণ্ডভোগ করছেন ভারতের স্বঘোষিত ধর্মগুরু গুরমিত রাম রহিম সিংহ। গত ২৫ আগস্ট তাকে আদালত দোষি সাব্যস্ত করার পর থেকেই একের পর এক তার গোপন খবর মিডিয়ায় উঠে এসেছে। এবারও হিন্দু ও বৌদ্ধদের উৎসব দিপাবলি নিয়ে একটি নতুন তথ্য উঠে এসেছে।

এক ভারতীয় সংবাদমাধ্যমগুলো রাম রহিমের ডেরার সূত্র দিয়ে খবর দিয়েছে, প্রতি বছর ধূমদাম করে দীপাবলি পালন করত রাম রহিম। দীপাবলিতে সারা ডেরা প্রদীপ দিয়ে সাজাতে খুবই পছন্দ করত স্বঘোষিত এই বাবা। কিন্তু এইবার দীপাবলিতে কী করল সে?

দীপাবলি উপলক্ষে কয়েদিদের জন্য বিশেষ অনুষ্ঠান আয়োজন করা হয়েছিল। কয়েদিদের মিষ্টি খাওয়ানোর এবং যাতে কয়েদিরাও প্রদীপ বা মোমবাতি জ্বালাতে পারে, সেই ব্যবস্থাও জেলে করা হয়েছিল। কিন্তু রাম রহিম এই অনুষ্ঠানে কোনো ভাবেই অংশ নেয়নি। না সে মিষ্টি খেয়েছে, না মোমবাতি বা প্রদীপ জ্বালিয়েছে। 

ডেরা সূত্রে জানা গিয়েছে, দীপাবলির সময়ে সমস্ত রকমের আয়োজনের মূল ভার দেয়া হতো হানিপ্রীতকে। রাম রহিমের গুফার বাইরে ডেরার মেয়েদের প্রদীপের থালা হাতে দাঁড় করিয়ে দেয়া হতো। তার মাঝেই জাঁকজমক ভাবে সেজে বেরোত ভণ্ডবাবা। 

২০১৬ সালে রাম রহিম নিজের ডেরায় প্রায় দেড় লক্ষ প্রদীপ জ্বালিয়েছিল। অথচ এইবার দীপাবলির আলোর রোশনাই থেকে শতহস্ত দূরে নিজেকে রাখল রাম রহিম।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!