• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

যে ৮টি কারণে শিকারী-নবাবকে ছাড়াবে ‘চালবাজ’ 


বাবুল হৃদয় অক্টোবর ২৭, ২০১৭, ০৩:৪৫ পিএম
যে ৮টি কারণে শিকারী-নবাবকে ছাড়াবে ‘চালবাজ’ 

ঢাকা: ইতোমধ্যে ‘নবাব’ ও ‘শিকারী’ দিয়ে মাত করেছেন নিজের দেশ ‍ও কলকাতা। তার ছবি মানেই সুপার হিট। প্রযোজকদের নির্ভরতার প্রতিক। তার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করতে মুখিয়ে আছেন ঢালিউডের সব নামকরা তারকা। 

শুধু দেশে নয় তার সঙ্গে অভিনয় করতে মুখিয়ে আছেন কলকাতার সেরা নায়িকারাও। বলছি সুপারস্টার শাকিব খানের কথা। ভারতের হায়দরাবাদে চলছে তার অভিনীত ছবি ‘চালবাজ’ এর শুটিং।

পোশাক, ডান্স আর লোকেশন বৈচিত্রের কারণে ‘চালবাজ’ এখন আলোচনায়। মুক্তির আগেই ধারনা করা হচ্ছে শাকিব অভিনীত সুপার হিট সিনেমা শিকারী-নবাবকে ছাড়াবে ‘চালবাজ’।

যে ৮টি কারণে শিকারী-নবাবকে ছাড়িয়ে যাবে ‘চালবাজ’ তা সোনালীনিউজের পাঠকের জন্য তুলে ধরা হল- 

১.সিনেমার শুটিং শুরুর আগেই পশ্চিমবঙ্গে বাঁধার মুখে পড়েছিল ‘চালবাজ’। শিল্পী ও টেকনিশিয়ানদের ন্যায্য পারিশ্রমিক না দেওয়ার অভিযোগে প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজের বিরুদ্ধে অভিযোগ এনে পশ্চিমবঙ্গ ফেডারেশন অব সিনে টেকনেশিয়ান অ্যান্ড ওয়ার্কারস ‘চালবাজ’-এর শুটিং আটকে দিয়েছিল। টামইস অব ইন্ডিয়াসহ কলকাতা ও বাংলাদেশের গণমাধ্যম এ খবর ফলাও করে প্রকাশ করেছে।  শিকারী ও নবাবের বেলায় এটা হয়নি। যে কারণে কলকাতায় ছবিটি আলোচনায় রয়েছে।

২. ‘চালবাজ’ ছবিটি পরিচালনায় রয়েছেন জয়দ্বীপ মুখার্জী। যিনি ‘শিকারী’, ‘নবাব’ নির্মান করেছেন। তার মেধার ছাপ চালবাজে অব্যহত থাকবে। এছাড়া তার সঙ্গে রয়েছে বাংলাদেশের আরেক তরুণ মেধাবী পরিচালক অনন্য মামুন। তারা দুজনের সেরা টুকুই ঢেলে দিবেন এ ছবিতে। ফলে ছবি ভালো না হয়ে যাবে কোথায়।

৩. ‘শিকারী’ ও ‘নবাব’র সাফল্য দেখেই কিন্তু চালবাজ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছে এসকে মুভিজ। প্রযোজকরা বোঝতে পেরেছেন যে দর্শক কোন ধরনের সিনেমা পছন্দ করে, সেই হিসেবেই হয়তো কেউ ‘চালবাজ’ দেখে হতাশ হবে না।

৪. বরাবরের চেয়ে সুপারস্টার শাকিব খানকে চালবাজে একটু ভিন্ন পোষাকে পাওয়া যাবে, এবং একটি রেমান্টিক চরিত্রে দেখা যাবে চালবাজে।

৫. সিনেমার লোকেশনে রয়েছে বৈচিত্র। দেশের বাইরে লন্ডন, ভারত, থাইল্যান্ড ও বাংলাদেশের মনোরম লোকেশনে শুট করা হয়েছে। একটি ছবি এতগুলো দেশে এর আগে শুটিং হয়নি। লোকেশনের কারণে দর্শকদের ছবিটি দেখার বাড়তি আগ্রহ থাকবে।

৬/ ছবির গানে ডান্সের প্রতি ও বেশ গুরুত্ব দেয়া হয়েছে ছবিতে। ভারতের খ্যাতিমান কোরিওগ্রাফার আদিল শেখ ডান্স করিয়েছেন। তিনি কেমন কোরিওগ্রাফার ইতোমধ্যে তা প্রমাণিত।

৭/ সবচেয়ে বড় প্লাস পয়েন্ট হল এটা সুপারস্টার শাকিব খান অভিনীত ছবি। যার নামের ওপরে ছবি দেখে দর্শক। প্রযোজকদের একমাত্র আস্থার হিরো তিনি।  

৮. চালবাজে রয়েছে শাকিবের সঙ্গে শুভশ্রীর মতো নন্দিত নায়িকা। বলিউড, তেলেগু টালিগন্জ ও তামিলের সবচেয়ে সেরা ভিলেন আশিষ বিদ্যার্থী। রয়েছেন রজতাভ দত্ত, সুপ্রিয়, সৈয়দ হাসান ইমামসহ অনেক শক্তিমান অভিনেতা। ফলে সব মিলিয়ে নিশ্চিন্তে বলা যায় যে ‘শিকারী’, ও ‘নবাব’কে ছাড়িয়ে যাবে ‘চালবাজ’। 

‘চালবাজ’ ছবিটি যৌথভাবে পরিচালনা করছেন কলকাতার জয়দীপ মুখার্জী ও বাংলাদেশের তরুণ পরিচালক অনন্য মামুন। আগামী জানুয়ারী মাসে ‘চালবাজ’ মুক্তি পাওয়ার কথা রয়েছে।

আগামী ৩০ অক্টোবর পর্যন্ত হায়দরাবাদে শুটিং চলবে। এরপর ৩১ অক্টোবর ঢাকায় আসবে ‘চালবাজ’ টিম। ছবিটির শেষ লটের শুটিং ঢাকার শহরেই হবে বলে জানা গেছে। 

‘চালবাজ’ ছবিতে শাকিব-শুভশ্রী-আশিষ বিদ্যার্থী ছাড়া আরও অভিনয় করছেন রজতাভ দত্ত, সুপ্রিয়, সৈয়দ হাসান ইমাম প্রমুখ। কলকাতার এসকে মুভিজের সঙ্গে ছবিটি প্রযোজনা করছে বাংলাদেশের অ্যাকশন-কাট এন্টারটেইনমেন্ট।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!