• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ওবায়দুল কাদের পারফেক্ট জেন্টলম্যান: মির্জা ফখরুল


নিজস্ব প্রতিবেদক নভেম্বর ১৯, ২০১৭, ১০:৪৬ পিএম
ওবায়দুল কাদের পারফেক্ট জেন্টলম্যান: মির্জা ফখরুল

ঢাকা: নাটকীয়ভাবেই সৈয়দপুর বিমানবন্দরে দেখা হলো আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের। কথাও হলো দু’জনের মধ্যে।

রোববার(১৯ নভেম্বর) নীলফামরী জেলার সৈয়দপুরের বিমানবন্দরে এঘটনার অবতারণা হয়। সেখানে উপস্থিত আওয়ামী লীগ নেতারা এ কথা জানিয়েছেন। দেখা হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ফখরুলের সঙ্গে থাকা নেতা–কর্মীরাও।

জানা গেছে, ওবায়দুল কাদের ও মির্জা ফখরুল দু’জনেরই ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দর থেকে একটি বেসরকারি উড়োজাহাজ কোম্পানির একই ফ্লাইটে সৈয়দপুর যাওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে মির্জা ফখরুল সফর স্থগিত করেন। ফলে একই ফ্লাইটে দুই বড় দলের দুই নেতার সাক্ষাৎ হওয়ার সুযোগ নষ্ট হয়।

সেখানে উপস্থিত আওয়ামী লীগের নেতারা বলেন, দুপুরে সৈয়দপুর থেকে ফেরার পথে বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে অপেক্ষা করছিলেন ওবায়দুল কাদের। পাশের আরেকটি কক্ষে মির্জা ফখরুল আছেন জেনে তার সঙ্গে দেখা করতে যান কাদের। ফখরুলের সঙ্গে কুশল বিনিময়ের সময় তিনি বলেন, “ভাই, কেমন আছেন?”

জবাবে স্মিত হেসে ফখরুল বলেন, “ভালো আছি, আপনি কেমন আছেন ভাই?” হাত মেলান দুই নেতা। মিনিট দুয়েক কুশল বিনিময় হয় তাদের।

এসময় ওবায়দুল কাদের বলেন, ‘ঢাকা এয়ারপোর্টে আপনার জন্য অপেক্ষা করেছিলাম। কিন্তু শুনলাম আপনি আসছেন না। একসঙ্গে এলে ভালো হতো। কথা বলা যেত।’

জবাবে ফখরুল বলেন, তিনি সকালের ফ্লাইটেই আসতেন। কিন্তু পারিবারিক কারণে একটু পরে আসতে হয়েছে।

তখন ওবায়দুল কাদের বলেন, “যাই বিমান রেডি হয়ে আছে।”

“ধন্যবাদ জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, আপনি পারফেক্ট জেন্টলম্যানের কাজ করেছেন।”

ফ্লাইটের সময় হলে ওবায়দুল কাদের সেখান থেকে ঢাকায় চলে আসেন। তখনো মির্জা ফখরুল অন্য আরেকটি বেসরকারি বিমান সংস্থার ফ্লাইটের জন্য অপেক্ষা করছিলেন। এর মিনিট দশেক পরে মির্জা ফখরুলও অন্য একটি উড়োজাহাজে করে ঢাকায় ফিরেন।

সোনালীনিউজ/আতা

Wordbridge School
Link copied!