• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

লক্ষ্মীপুরের সেই এডিসি ওএসডি


লক্ষ্মীপুর প্রতিনিধি ডিসেম্বর ৫, ২০১৭, ১০:৪২ পিএম
লক্ষ্মীপুরের সেই এডিসি ওএসডি

ফাইল ফটো

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলামকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার সিনিয়র সহকারী সচিব দেওয়ান মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক আদেশে জ্যেষ্ঠ সহকারী সচিব শেখ মুর্শিদুলকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়।

এর আগে সোমবার (৪ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের বাস ভবন এলাকার কাকলি শিশু অঙ্গনের (বেসরকারি প্রাথমিক বিদ্যালয়) প্রবেশমুখে এডিসি শেখ মুর্শিদুল ইসলামের সঙ্গে লক্ষ্মীপুর জেলার অবসরপ্রাপ্ত সিভিল সার্জন সালাহ উদ্দিন শরীফের মধ্যে বাকবিতণ্ডার পর হাতাহাতির ঘটনা ঘটে। পরে ওই অবসরপ্রাপ্ত সিভিল সার্জনকে আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে তাকে তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

সাজা ঘোষণার পর সোমবার (৪ ডিসেম্বর) দুপুরেই সালাহ উদ্দিন শরীফকে কারাগারে পাঠানো হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান।

একদিন কারাগারে থাকার পর মঙ্গলবার (৫ ডিসেম্বর) আপিলের পরিপ্রেক্ষিতে অবসরপ্রাপ্ত ওই সিভিল সার্জনকে জামিন দেয় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মীর শওকত হোসেন।

এরপর দুপুরে লক্ষ্মীপুর জেলা বিএমএর সভাপতি আশফাকুর রহমানসহ চিকিৎসকরা জেলা কারাগার থেকে সালাহ উদ্দিনকে নিয়ে সিভিল সার্জন কার্যালয়ে যান।

এদিকে লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মুর্শিদুল ইসলাম এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলার ইউএনও মোহাম্মদ নুরুজ্জামানকে তলব করেছেন হাইকোর্ট। এক রিট আবেদনের শুনানি নিয়ে মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিচারপতি কাজী রেজাউল হক ও বিচারপতি মোহাম্মদ উল্লাহ’র হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আগামী ১৩ ডিসেম্বর হাইকোর্টে হাজির এ বিষয়ে তাদের  ব্যাখ্যা দিতে বলা হয়েছে। এছাড়াও অবসরপ্রাপ্ত সিভিল সার্জন সালাহ উদ্দিন শরীফকে আদালতে উপস্থিত থাকতে বলা হয়েছে।

সোনালীনিউজ/এমএইচএম

Wordbridge School
Link copied!