• ঢাকা
  • বৃহস্পতিবার, ০৯ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১

মাশরাফি টি-টোয়েন্টিতে ফিরছেন?


ক্রীড়া প্রতিবেদক ফেব্রুয়ারি ২০, ২০১৮, ০৭:৫৩ পিএম
মাশরাফি টি-টোয়েন্টিতে ফিরছেন?

ফাইল ছবি

ঢাকা: গেল বছর এপ্রিলে শ্রীলঙ্কার মাটিতে তাদের বিপক্ষেই ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিলেন মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ দলের অন্যতম সেরা অধিনায়কের হঠাৎ অবসরের পেছনে বিসিবি এবং তৎকালীন কোচ হাথুরুসিংহের ইন্ধন রয়েছে বলে মনে করে থাকেন অনেকে। তবে ম্যাশ ভক্তদের জন্য সুখবর হলো বাংলাদেশ ক্রিকেট বোর্ডই (বিসিবি) আবার সংক্ষিপ্ত ফরম্যাটে ফেরাতে চায় নড়াইল এক্সপ্রেসকে।  

রঙিন পোশাকের ওয়ানডে আন্তর্জাতিক ক্রিকেটে গত আড়াই বছর দুর্দান্ত কাটিয়েছে লাল সবুজের ক্রিকেট দল। এর পিছনে গুরুত্বপুর্ন ভূমিকা পালন করেছে অধিনায়ক মাশরাফি। কিন্তু এ বছর ঘরের মাঠে অনুষ্ঠিত ত্রিদেশীয় সিরিজ, টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে শ্রীলঙ্কার বিপক্ষে নাস্তানাবুদ হয়েছে টাইগাররা। অথচ গত এপ্রিলে শ্রীলঙ্কার মাটিতে সবক'টি সিরিজ ড্র করেছিল বাংলাদেশ দল।  

ঘরের মাঠে ব্যর্থতার আবারও শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ দল। দেশটির অনুষ্ঠিতব্য ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজে অংশ নেবে তামিম-মুশফিকরা। আঙ্গুলের চোটের কারণে অনিশ্চিত অলরাউন্ডার সাকিব আল হাসান। ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহর নেতৃত্বে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই হয়েছে বাংলাদেশ দল। আর সে কারণেই সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে দলে ফেরানোর জন্য চেষ্টা চালাচ্ছে বিসিবি।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে বিসিবির সভাপতি নাজমুল হাসান বলেন, ‘শ্রীলঙ্কায় ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের জন্য আমরা মাশরাফিকে ফেরার জন্য অনুরোধ করবো। তবে সবকিছুই নির্ভর করছে তার ইচ্ছা অনিচ্ছার ওপর।’

বিসিবি সভাপতি বলেন, আসলে কোচ ছাড়া টিম চালানো সম্ভব না। আমাদের একজন পেশাদার কোচ নিয়োগ দিতেই হবে। আমারা সেই চেষ্টা করে যাচ্ছি। দ্রুতই কোচ নিয়োগ দেয়া হবে।

শ্রীলঙ্কার স্বাধীনতার ৭০তম বর্ষপূর্তি উপলক্ষ্যে ‘নিদাহাস ট্রফি ২০১৮’ শিরোনামে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ আয়োজন করেছে দেশটি। প্রতিযোগিতায় স্বাগতিক শ্রীলঙ্কার সাথে অংশ নিবে বাংলাদেশ ও ভারত ক্রিকেট দল। আগামী ৮ মার্চ উদ্বোধনী ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ভারতের।

নিদাহাস ট্রফি ২০১৮ আসরের সূচি:
তারিখ                                 দল

৬ মার্চ ২০১৮                শ্রীলঙ্কা বনাম ভারত
৮ মার্চ ২০১৮                বাংলাদেশ বনাম ভারত

১০ মার্চ ২০১৮               বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা
১২ মার্চ ২০১৮               শ্রীলঙ্কা বনাম ভারত

১৪ মার্চ ২০১৮              বাংলাদেশ বনাম ভারত
১৬ মার্চ ২০১৮              বাংলাদেশ বনাম শ্রীলঙ্কা

১৮ মার্চ ২০১৮              ফাইনাল

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!