• ঢাকা
  • বৃহস্পতিবার, ০২ মে, ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

আন্দোলনকারীরা সিদ্ধান্ত জানাবে বেলা ১০টায়


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১২, ২০১৮, ০৯:৩৯ এএম
আন্দোলনকারীরা সিদ্ধান্ত জানাবে বেলা ১০টায়

ফাইল ছবি

ঢাকা: কোটা ব্যবস্থা পক্ষে সংসদের দেয়া প্রধানমন্ত্রীর বক্তব্য বিশ্লেষণ করে চলমান আন্দোলন চলবে নাকি স্থগিত করা হবে এ বিষয়ে বৃহস্পতিবার (১২ এপ্রিল) বেলা দশটায় জানানো হবে বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নূরুল হক নূর।

তিনি বুধবার (১১ এপ্রিল) সন্ধ্যায় সাংবাদিকদের বলেছেন, আজকের (বুধবার) মতো আন্দোলন স্থগিত। রাতে কমিটি বসে বিচার-বিশ্লেষণ করে সিদ্ধান্ত নেবে। এরপর বৃহস্পতিবার সকাল ১০টায় ঢাকা বিশ্ববিদ্যালয় টিএসসিতে এসে সিন্ধান্ত জানানো হবে।

তিনি এ সময় টিএসসির রাজু ভাস্কর্যের সামনে অবস্থান নেয়া শিক্ষার্থীদের লক্ষ্য করে বলেন, আমরা আগামীকাল ১০টায় এখানে সমবেত হব। সবাই আসবেন। সিদ্ধান্ত জানানো হবে এবং পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

‘কোটা পদ্ধতিই বাতিল’- সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার এমন ঘোষণা দেয়ার পর আন্দোলনকারীরা বলছেন, আমরা পুরো কোটা বাতিল চাইনি। সংস্কার চেয়েছিলাম। কোটা ১০ ভাগে নিয়ে আসতে হবে। নইলে আইনি জটিলতায় বা উচ্চ আদালতে রিট করে সিদ্ধান্ত ঝুলিয়ে দেবে সরকার।

সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যা হয়েছে অনেক হয়েছে, এবার বাড়ি ফিরে যাও। কোটা থাকলেই সংস্কারের প্রশ্ন উঠবে। কয়েকদিন ধরে সব বিশ্ববিদ্যালয়ে আন্দোলন, সাধারণ মানুষের কষ্ট। আমি বারবার আর এই আন্দোলন দেখতে চাই না। জেলায় জেলায় আন্দোলন হচ্ছে, মেয়েরাও নেমে গেছে রাস্তায়। তারাও চায় না কোটা। তাই দরকারটা কি? আন্দোলনকারীরাও অসুস্থ হয়ে পড়ছে। এ কারণে কোনো কোটা পদ্ধতিই আমি চাই না। কোটা পদ্ধতিরই দরকার নেই।

বুধবার জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে জাহাঙ্গীর কবির নানকের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠক শুরু হয়।

সোনালীনিউজ/ঢাকা/এআই

Wordbridge School
Link copied!