• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

শাকিবের যেসব সিনেমা শেষ হওয়ার নয়


বিনোদন প্রতিবেদক মে ৩, ২০১৮, ০৪:৪৬ পিএম
শাকিবের যেসব সিনেমা শেষ হওয়ার নয়

শাকিব খান

ঢাকা: কিছুদিন পরপরই কিং খানকে নিয়ে নতুন নতুন ছবি নির্মাণের ঘোষণা আসে। কিন্তু কিছুদিন পর সে ছবির খবর হাওয়ায় মিলিয়ে যায়। কিছু ছবির মহরতও হয়। শাকিবের প্রতিবছর যেসব ছবি মুক্তি পায়। তার চেয়ে অনেক বেশি ছবির ঘোষণা আসে।

কিন্তু এসব ছবি কখনোই শুটিং ফ্লোরে নামে না। শাকিবকে নিয়ে সিনেমা বানানো পয়সা উসুল। বর্তমান সময়ের বেশিরভাগ নির্মাতাই শাকিবকে মাথায় নিয়ে গল্প লেখেন। চুক্তিবদ্ধ হওয়ার আগেই শাকিবকে নিয়ে ছবি বানানোর ঘোষণা দিয়ে দেন সেই নির্মাতা। এর বেশিরভাগ শাকিব নিজেও জানেন না। পরে শাকিব ছবি করতে রাজি না হলে ওসব ছবি ঘোষণায়ই হারিয়ে যায়।

এসব ছবিতে শাকিব শুধু চুক্তিবদ্ধই হননি। সিনেমাগুলোতে অভিনয়ও করেছে। কিন্তু সে সিনেমার কাজ একটা পর্যায়ে থেমে গেছে। এম এ রহিম পরিচালিত ‘রানা দ্য ফাইটার’ এমনই একটা ছবি। ২০১৫ সালে কিছুদিন শুটিং হওয়ার পর ছবিটির কাজ চিরতরে থেমে গেছে। মনতাজুর রহমান আকবর পরিচালিত ‘মাই ডার্লিং’ শাকিব-অপুর শিডিউল জটিলতায় আটকে আছে। কবে শুটিং শেষ হবে নির্মাতাও জানেন না। হয়তো নির্মাতাও ভুলে গেছেন যে তিনি এমন একটি সিনেমা বানাচ্ছিলেন। ছবির কাজ শুরু হয়েছিল ২০১৪ সালে। 

একইভাবে জি সরকার পরিচালিত ‘লাভ ২০১৪’ বছরের পর বছর ঘুরছে শাকিবের শিডিউলের আশায়। প্রতি বছর ছবির নাম পাল্টে যায়। ‘লাভ’ -এর সঙ্গে যুক্ত হয় নতুন সাল ২০১৫, ১৬, ১৭ ইত্যাদি। প্রায় ১২ বছর ধরে আটকে আছে নজরুল ইসলাম খান পরিচালিত ‘স্বপ্নের বিদেশ’।

শাকিব-শাবনূর অভিনীত ছবিটি সেলুলয়েড যুগে শুরু। ডিজিটাল যুগ এলেও ছবিটি শেষ হয়নি। মৌসুমী, ফেরদৌস, শাকিব-জনাকে নিয়ে ‘চোখ যে মনের কথা বলে’র কাজ অনেকদূর এগিয়েছিল। তারপর বন্ধ হয়ে যায়। শাকিব খান নিজে ‘প্রিয়ারে’ ছবি করার ঘোষণা দিয়েও পরে পিছিয়ে গেছেন। ‘অপারেশন অগ্নিপথ’ নিয়ে মাঝেমধ্যে আশার কথা শোনা গেলেও কবে শেষ হবে তা বলা মুশকিল।

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!