• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

ঈদে পাঁচ সিনেমার ৩টি-ই শাকিবের!


বিনোদন ডেস্ক মে ৩, ২০১৮, ০৫:১৩ পিএম
ঈদে পাঁচ সিনেমার ৩টি-ই শাকিবের!

চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া পোস্টার

ঢাকা: ঈদুল ফিতরের আর দেড় মাস বাকি। এর মধ্যেই সম্ভাব্য ঈদের ছবি নিয়ে শুরু হয়েছে কানাঘুষা। শুরু হয়ে গেছে ছবির প্রচার-প্রচারণার কৌশল আঁকা। কাকরাইলের সিনেমাপাড়ায় প্রযোজক ও পরিবেশক অফিসে কান পাতলেই সম্ভাব্য ঈদের ছবি নিয়ে আলোচনা শোনা যাচ্ছে। ঈদ সামনে রেখে হলের মালিকেরা এখনই মৌখিকভাবে কাঙ্ক্ষিত ছবির ‘বুকিং’ দিতে শুরু করেছেন। বুকিং এজেন্টদের সঙ্গে চলছে অনানুষ্ঠানিক আলাপ।

এবারের ঈদে মূলত পাঁচটি ছবি মুক্তির কথা শোনা যাচ্ছে। এগুলো হলো ‘সুপার হিরো’, ‘ভাইজান এল রে’, ‘চিটাগাংইয়া পোয়া নোয়াখাইল্লা মাইয়া’, ‘সুলতান’ ও ‘পোড়ামন ২’। এই পাঁচ ছবির মধ্যে প্রথম তিনটি শাকিব খান অভিনীত, ‘সুলতান’-এ অভিনয় করেছেন টালিউডের জিৎ ও ঢালিউডের মিম আর ‘পোড়ামন ২’-এর শিল্পী সিয়াম আহমেদ ও পূজা চেরি। বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনায় নির্মিত ছবি ‘সুলতান’। তবে শাকিব-শ্রাবন্তীর ‘ভাইজান এল রে’ ছবিটি যৌথ প্রযোজনার নাকি সম্পূর্ণ ভারতীয় প্রযোজনার বাংলা ছবি, তা এখনো প্রকাশ করেননি ছবির সংশ্লিষ্ট ব্যক্তিরা।

এদিকে ঈদের প্রস্তুতি নিয়ে সুপার হিরো ছবির প্রযোজক তাপসী ঠাকুর বলেন, ‘ছবির শুটিং শেষ। এখন ডাবিং ও সম্পাদনার কিছু কাজ বাকি। ঈদ সামনে রেখে এগোচ্ছি আমরা।’ জাজ মাল্টিমিডিয়া আগামী ঈদে পোড়ামন ২ মুক্তির বিষয়টি নিশ্চিত করেছে। তবে এই প্রযোজনা প্রতিষ্ঠানের আরেক ছবি সুলতান-এর মুক্তিকে বাধাগ্রস্ত করতে একটি মহল তৎপর বলে অভিযোগ করেছেন প্রতিষ্ঠানটির প্রধান আবদুল আজিজ।

 তিনি বলেন, ‘গত ২৪ এপ্রিল বাংলাদেশ-ভারতের যৌথ প্রযোজনার ছবি হিসেবে প্রিভিউ কমিটি সুলতান ছবির চিত্রনাট্য পাস করে। অনুমতি নিয়ে বাংলাদেশ অংশের শুটিং করা হবে। কিন্তু এর আগেই একটি মহল ঈদে ছবিটির মুক্তি ঠেকাতে উঠেপড়ে লেগেছে।’ সুলতান ছবির কলকাতার অংশের শুটিং শেষ। এরই মধ্যে ছবির দুটি গানও ইউটিউবে প্রকাশিত হয়েছে।

যুক্তরাজ্য ও ভারতের বিভিন্ন লোকেশনে ভাইজান এল রে ছবিটির শুটিং হয়েছে। এই ঈদে বাংলাদেশের প্রেক্ষাগৃহগুলোয় ছবিটি মুক্তি দিতে চায় ভারতের চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান এসকে মুভিজ। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক অশোক ধানুকা বলেন, ‘আমরা ছবিটির সঙ্গে আংশিক জড়িত। আগামী ঈদে ছবিটি মুক্তির জন্য প্রস্তুত করছি।’ তবে তাঁর প্রতিষ্ঠান কি ছবির এক অংশের প্রযোজক কি না, তা স্পষ্ট করেননি অশোক ধানুকা। এমনকি ছবিটি বাংলাদেশ থেকে কে বা কোন প্রযোজনা প্রতিষ্ঠান তৈরি করছে, সেটাও তিনি স্পষ্ট করেননি। সুত্র: প্রথম আলো

সোনালীনিউজ/বিএইচ

Wordbridge School
Link copied!