• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

তুষারের ২৯ নম্বর সেঞ্চুরির দিনে শফিউলের ৫ উইকেট


ক্রীড়া প্রতিবেদক অক্টোবর ১, ২০১৮, ০৭:৩২ পিএম
তুষারের ২৯ নম্বর সেঞ্চুরির দিনে শফিউলের ৫ উইকেট

ফাইল ছবি

ঢাকা : ২২ গজে তিনি ব্যাট হাতে রানের ফুল ফোটান। রান করা যেন তাঁর কাছে পৃথিবীর সহজতম কাজ। অথচ কী দুর্ভাগ্য তুষার ইমরানের তাঁর ডাক পড়ে না জাতীয় দলে। বয়স বেশি বলে তাঁকে একরকম ছুঁরে ফেলা হয়েছে। কিন্তু তুষার ইমরান সেটি মনে করলে তো! তিনি ব্যাট হাতে নামছে আর সেঞ্চুরি করে উঠে আসছেন। জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) প্রথম দিনেই রাজশাহীতে প্রথম শ্রেণির ক্রিকেটে নিজের ২৯ নম্বর সেঞ্চুরির দেখা পেয়েছেন তুষার। তাঁর সেঞ্চুরির কল্যাণে শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে খুলনা অলআউট হওয়ার আগে তুলতে পারে ২০৪ রান। ৫ উইকেট নিয়ে খুলনার আসল সর্বনাশটা করেছেন দীর্ঘদিন জাতীয় দলের বাইরে থাকা বগুড়ার পেসার শফিউল ইসলাম।

খুলনা আগে ব্যাট করতে নেমে ৫৫ রানেই ৫ উইকেট হারিয়ে বসে। প্রথমে সৌম্য সরকার ও পরে নাহিদুল ইসলামের সঙ্গে জুটি গড়েন তুষার। সৌম্যের সঙ্গে ৪৯ রানের ষষ্ঠ উইকেট জুটিতে বাঁহাতি তরুণের অবদান মাত্র ১৩ রান, নাহিদুলের সঙ্গে ৮৮ রানের অস্টম উইকেট জুটিতে বাঁহাতি স্পিনার করেন মাত্র ২৬ রান। পুরো ইনিংসে খুলনাকে একাই টেনেছেন তুষার। আউট হওয়ার আগে ১৪৪ বলে ১০৪ রানের ইনিংস খেলেন। ১৪ বাউন্ডারির বিপরীতে দুটি ছয় মেরেছেন তুষার।

জাতীয় দলের বাইরে থাকা পেসার শফিউল ইসলাম ফের নিজেকে মেলে ধরলেন। তুলে নিয়েছেন ৫টি উইকেট। দেলোয়ার ও সানজামুল ইসলাম পেয়েছেন ২টি করে উইকেট।

নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে রাজশাহী ১ উইকেট হারিয়ে তুলেছে ১২২ রান। এশিয়া কাপে টানা ব্যর্থ নাজমুল হোসেন শান্ত ফিরে গেছেন ৪৬ রান করে। তাঁর ওপেনিং সঙ্গী মিজানুর রহমান অপরাজিত আছেন ৭৪ রান করে। এটি প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর দশম ফিফটি। জুনায়েদ সিদ্দিকী ব্যাট করছেন ১ রান নিয়ে।

সোনালীনিউজ/ঢাকা/আরআইবি/এইচএআর

Wordbridge School
Link copied!