• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

অভিষেকেই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ২৬, ২০১৮, ০৮:১৮ পিএম
অভিষেকেই চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

ছবি: বাফুফে

ঢাকা: অল্পের জন্য ফেডারেশন কাপের শিরোপা ছোঁয়া হয়নি বসুন্ধরা কিংসের। মৌসুমের দ্বিতীয় টুর্নামেন্ট স্বাধীনতা কাপে সেই আক্ষেপ ঘোচাতে পেরেছে প্রিমিয়ার লিগের নবাগত ক্লাবটি। শেখ রাসেল ক্রীড়া চক্রকে হারিয়ে অভিষেকেই স্বাধীনতা কাপ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে বসুন্ধরা কিংস।  

বুধবার (২৬ ডিসেম্বর) সন্ধ্যায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে শেখ রাসেল ক্রীড়া চক্রকে ২-১ গোলে হারিয়ে বছরের শেষ শিরোপা ঘরে তুলেছে অস্কার ব্রোজেনের শিষ্যরা। সেই সঙ্গে প্রতিশোধও নেয়া হলো নবাগত দলটির।  

শিরোপা নির্ধারনী এই ম্যাচে ১৭ মিনিটে বসুন্ধরা কিংসকে এগিয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোস ভিনিসিয়াস। প্রথমার্ধের যোগ করা সময়ে নাইজেরিয়ান স্ট্রাইকার রাফায়েল অনব্রোর দুর্দান্ত গোলে সমতায় ফেরে শেখ রাসেল ক্রীড়া চক্র। ফলে ১-১ সমতায় শেষ হয় প্রথমার্ধ। তবে দ্বিতীয়ার্ধে গোল পায়নি কোনও দলই। তাই নির্ধারিত সময়ে ম্যাচ শেষ হয় ১-১ গোলে অমিমাংসিত ফল নিয়ে।

নির্ধারিত সময়ে ফল অমিমাংসিত থাকায় খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। আর তাতেই বাজিমাত করে বসুন্ধরা কিংস। বদলি খেলোয়াড় মতিন মিয়ার গোলে শিরোপা জয়ের আনন্দে মেতে উঠে নবাগত ক্লাবটির খেলোয়াড়-সমর্থকরা। ৯৫ মিনিটে বক্সের মধ্যে বিপলুর পা থেকে বল কেড়ে নিয়ে প্লেসিং শটে গোল করেন সাদ্দাম হোসেন অ্যানির জায়গায় খেলতে নামা এই স্ট্রাইকার। মতিনের গোলেই শেখ রাসেলকে ২-১ গোলে হারিয়ে স্বাধীনতা কাপে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বসুন্ধরা কিংস।

শেষ দিকে বেশ কয়েকবার আক্রমণ শানালেও  গোলের দেখা পায়নি শেখ রাসেল। ফলে মাথা নিচু করেই মাঠ ছাড়তে হয় তাদের। বসুন্ধরার উৎসবের দিনে রানার্স আপ হয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে শেখ রাসেল ক্রীড়া চক্রকে। একই সঙ্গে বাড়ল শিরোপা খরার মেয়াদও। ২০১৩ সালে ট্রেবল জয় করার পর আর যে কোন শিরোপার মুখ দেখেনি দলটি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!