• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

ভোটের মাঠেও বড় জয় মাশরাফির


ক্রীড়া প্রতিবেদক ডিসেম্বর ৩০, ২০১৮, ০৮:০৯ পিএম
ভোটের মাঠেও বড় জয় মাশরাফির

ছবি: সংগৃহীত

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে রেকর্ড ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত মাশরাফি বিন মুর্তজা। নিকটতম প্রতিদ্বন্দ্বি ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী ড. ফরিদুজ্জামান ফরহাদের চেয়ে ২ লাখ ৬৬ হাজার ভোট বেশি পেয়ে জয়লাভ করেছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক।

নড়াইল-২ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৭৮২ জন। সর্বশেষ খবর অনুযায়ী, নড়াইল-২ আসনের ১৪০টি কেন্দ্রের ফল গণনায় পেয়েছেন ২ লাখ ৭৪ হাজার ৪১৮টি ভোট পেয়েছেন মাশরাফি। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. ফরিদুজ্জামান ফরহাদ পেয়েছেন মাত্র ৮০০৬টি ভোট। ফলে ২ লাখ ৬৬ হাজার ভোটের ব্যবধানে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন নড়াইল এক্সপ্রেস।  

নড়াইল টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে মোট ভোটার ১৯৪৯ জন। এর মধ্যে ১৬৬১টি ভোট একাই পেয়েছেন মাশরাফি। এই কেন্দ্রে তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী ড. ফরিদুজ্জামান ফরহাদ পেয়েছেন মাত্র ৬৪টি ভোট।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানাগেছে, নড়াইল-২ আসনে নড়াইল ও লোহাগড়া পৌরসভাসহ সদর উপজেলায় আটটি ইউনিয়ন এবং লোহাগড়ার ১২টি ইউনিয়ন রয়েছে। এখানে ভোটার সংখ্যা ৩ লাখ ১৭ হাজার ৮৪৪ জন। এর মধ্যে নারী ভোটার ১ লাখ ৬০ হাজার ৭০৬ এবং পুরুষ ভোটার ১ লাখ ৫৭ হাজার ১৩৮ জন। কেন্দ্র-১’শ ৪০টি এবং ভোট কক্ষ রয়েছে ৬’শ ৪৮ টি। ভোট কেন্দ্র রয়েছে ১৪০টি এবং ভোট কক্ষ রয়েছে ৬৪৮ টি।

এর আগে রোববার (৩০ ডিসেম্বর) দুপুরে নড়াইল টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ কেন্দ্রে স্ত্রী সুমনা হক সুমিকে সঙ্গে নিয়ে ভোটাধিকার প্রয়োগ করেন মাশরাফি বিন মুর্তজা। ভোট দিয়ে এই দম্প্রতি জানান, এখন পর্যন্ত প্রায় ৩০টি ভোটকেন্দ্র পরিদর্শন করেছি। সব জায়গায় সুষ্ঠু, সুন্দর, শান্তিপূর্ণভাবে ভোট হচ্ছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা বা ভোট কারচুপির খবর পওয়া যায়নি।

সোনালীনিউজ/ঢাকা/জেডআই

Wordbridge School
Link copied!