খেলার মাঠ থেকে গল্প-কবিতার বই দিয়ে কিশোরদের ঘরে পাঠাচ্ছে পুলিশ

  • নিজস্ব প্রতিবেদক | সোনালী নিউজ
  • প্রকাশিত: এপ্রিল ২, ২০২০, ১২:৩২ এএম

গাজীপুর : করোনা ভাইরাসের সংক্রামণ রোধে সরকারের নির্দেশ সকল প্রকার বিদ্যালয় বন্ধ রাখা হয়েছে। বিদ্যালয় বন্ধ, দীর্ঘ ছুটিতে ঘরে থাকার অনেকটা একঘেয়েমীর জড়তা কাটাতে বুধবার (১ এপ্রিল) বেলা দেড়টার দিকে গাজীপুরের শ্রীপুর উপজেলার সলিংমোড় এলাকায় মাওনা-কালিয়াকৈর সড়ক ঘেঁষে ক্রিকেট খেলায়রত জোবায়ের, রাতুল, প্রান্ত, শান্ত, শিহাবসহ প্রায় পনের-বিশজন কোমলমতি শিশু-কিশোর। তারা সকলেই স্থানীয় বিদ্যালয়গুলোর শিক্ষার্থী।

ওই খেলার মাঠে নজরে পড়লো গাজীপুর জেলা পুলিশের সহকারী পুলিশ সুপার আল মামুনের। সড়কের পাশে গাড়ি দাঁড় করিয়ে তিনি গেলেন খেলার মাঠে। ক্রিকেট খেলায়রত কোমলমতি শিশু-কিশোরদের ডেকে করোনা ভাইরাস সংক্রামনরোধে ঘরে থাকাসহ কয়েকটি সরকারী সিদ্ধান্তের কথা জানালেন।  বিষন্ন মনে মাঠ থেকে ঘরে ফেরা শিশুদের হাতে তুলে দিলেন দেশের খ্যাতনামা লেখকদের গল্প-কবিতার বই। 

সহকারী পুলিশ সুপার আল মামুন বলেন, মরণঘাতী করোনা ভাইরাস আতঙ্কে আগামী ৯ এপ্রিল পর্যন্ত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীর অলস সময় পার করতে প্রতিটি খেলার মাঠে গিয়ে তাদেরকে বুঝিয়ে সবার হাতে একটি করে গল্প ও কবিতার বই দিয়ে তাদের বুঝিয়ে ঘরে ফেরাচ্ছি। আমি মনে করি তাতে করে কোমলমতি শিক্ষার্থীদের অলস সময় ভালোভাবে কাটবে এবং মরণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের হাত থেকে বাঁচতে পারবে।

পুলিশের হাত থেকে গল্প-কবিতার বই পেয়ে দারুণ খুশি জোবায়ের-প্রান্ত। জোবায়ের-প্রান্ত জানান, আগে পুলিশ দেখে ভয় পেতাম। কিন্তু পুলিশ যে এত ভাল হতে পারে তা আজকে দেখলাম। এখন বাসায় গিয়ে পুলিশের দেয়া বই পড়ে সময় কাটাবো।

সোনালীনিউজ/এএস