শাহ আমানতে বিমান ওঠানামা শুরু

  • অনলাইন ডেস্ক | সোনালী নিউজ
  • প্রকাশিত: মে ২২, ২০১৬, ১১:০৪ এএম

ঘূর্ণিঝড় রোয়ানুর প্রভাবে বিরূপ আবহাওয়ার কারণে ২২ ঘণ্টা বন্ধ থাকার পর চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে উড়োজাহাজ ওঠানামা শুরু হয়েছে।

বিমানবন্দরের ব্যবস্থাপক উইং কমাণ্ডার রিয়াজুল কবির রোববার সকালে বলেন, সকাল থেকে আমাদের সব অপারেশনাল কার্যক্রম আবার শুরু হয়েছে। সকাল ৮টা ১১ মিনিটে ঢাকা থেকে আসা ইউএস বাংলার একটি উড়োজাহাজ শাহ আমানতে নেমেছে বলে জানান তিনি।

ঘূর্ণিঝড় রোয়ানু উপকূলের দিকে এগিয়ে আসায় শুক্রবার চট্টগ্রাম বন্দরের পণ্য খালাস কার্যক্রম বন্ধ হয়ে যায়। বন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত দেখাতে বলে আবহাওয়া অধিদপ্তর। শনিবার সকাল থেকে বৃষ্টির সঙ্গে ঝড়ো হাওয়া শুরু হলে সকাল সাড়ে ১০টা থেকে শাহ আমানত বিমানবন্দরের সব অপারেশনাল কার্যক্রমও বন্ধ করে দেওয়া হয়। এদিন দুপুরে রোয়ানু চট্টগ্রাম উপকূল অতিক্রম করে বিকাল নাগাদ বাংলাদেশ পেরিয়ে যায়। এরই মধ্যে বৃষ্টি ঝরিয়ে দুর্বল হয়ে পড়ে এই ঘূর্ণিঝড়, পরিণত হয় স্থল নিম্নচাপে।  

এরই মধ্যে ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসে উপকূলীয় সাত জেলায় ২৪ জনের মৃত্যু হয়। এর মধ্যে কেবর চট্টগ্রামেই মারা যান ১২ জন। রোয়ানুর আঘাতে নগরীর বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। জলোচ্ছ্বাসে বেড়িবাঁধ ভেঙে চার উপজেলায় ১৫০ কোটি টাকার ফসল এবং মৎস্য ও পশুসম্পদের ক্ষতি হয়েছে বলে জেলা প্রশাসনের ভাষ্য।

সোনালীনিউজ/ঢাকা/আমা